হিন্দুধর্মাবলম্বীকে বিয়ে করায় নুসরাতকে স্বীকৃতি দিলো ইসকন

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুলাই ২, ২০১৯ | আপডেট: ৬:১২:অপরাহ্ণ, জুলাই ২, ২০১৯

রাজনীতিতে আসা এবং সাংসদ হওয়া নিয়ে কম কটাক্ষ, বিদ্রুপের মুখে পড়তে হয়নি অভিনেত্রী, সাংসদ নুসরত জাহানকে। কিন্তু লোকসভায় সাংসদ হিসেবে শপথ নেওয়ার দিন থেকে সেই নুসরতই তাঁর ধর্মীয় উদারতার জন্য সমাজের বিভিন্ন অংশ থেকে প্রশংসা কুড়িয়েছেন। এমন কী, কট্টরপন্থীদের ফতোয়ার তোয়াক্কা না করে নিজের সিদ্ধান্তে অবিচল থেকে বিরোধী রাজনৈতিক দলের নেতা, মন্ত্রীদেরও প্রশংসা কুড়িয়েছেন বসিরহাটের সাংসদ।

অভিনেত্রী, সাংসদের এই মনোভাবকে স্বীকৃতি দিতেই এবার এগিয়ে এল ইসকন। ভারতীয় গনমাধ্যমের খবর অনুযায়ী, আগামী ৪ জুলাই কলকাতায় ইসকনের রথযাত্রায় নুসরত জাহানকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

সমালোচনার জবাবে নুসরাত ওই সময় জানান, তিনি ধর্মনিরপেক্ষ ছিলেন, আছেন এবং থাকবেন। এটাই আধুনিক ভারতের আদর্শ ছবি বলে মনে করছেন ইসকনের মুখপাত্র রাধারমণ দাস।

রথযাত্রার অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই মঞ্চে বসবেন নুসরাত। এই উপলক্ষে ইসকনকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

৪ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত চলবে এই আয়োজন। যা পুরীর রথযাত্রার পরেই দ্বিতীয় বৃহত্তম। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মমতা।

১৯ জুন তুরস্কের বোদরুম শহরের এক রিসোর্টে প্রেমিক নিখিল জৈনকে হিন্দু রীতিতে বিয়ে করেন করেন নুসরাত। পরদিন খ্রিষ্টান রীতিতে আয়োজন করা হয় হোয়াইট ওয়েডিং। এর পর দেশে ফিরে সংসদ সদস্য হিসেবে শপথ নেন নুসরাত। শিগগিরই অনুষ্ঠিত হবে তার বিবাহোত্তর সংবর্ধনা।

ভিডিও: