হুইল চেয়ারে বসে ডেঙ্গু অভিযানে মেয়র আতিকুল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ৪:২৪:অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা প্রতিনিয়ত কমছে।

মঙ্গলবার (২০ আগস্ট) ডেঙ্গু মোকাবিলায় বিশ দিনের বিশেষ চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। চিরুনি অভিযান উদ্বোধন হয় গুলশানস্থ ডা. ফজলে রাব্বী পার্ক থেকে।

বিশেষ এই চিরুনি অভিযানের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল। তিনি গাড়ি থেক নেমে হুইল চেয়ারে অনুষ্ঠান স্থলে এসে স্ক্র্যাচে ভর দিয়ে দাঁড়িয়ে চিরুনি অভিযানের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে এডিস মশার লার্ভার ধ্বংসের অভিযানে অংশ নেন মেয়র আতিকুল। হুইল চেয়ারে বসেই ঢুকে পড়েন ফজলে রাব্বী পার্কের পাশেই ১/এ নম্বর ৭ তলা বাড়িতে। প্রথমে হুইল চেয়ার পরে স্ক্র্যাচে ভর করে লিফটে উঠে যান ৭ তলায়। সেখানে সন্ধান পান ফেলে রাখা পরিত্যাক্ত কমডে এডিস মশার লার্ভা। এছাড়া ফুলের টবগুলোতেও পাওয়া যায় এডিস মশার লার্ভা। এটি একটি বাড়ি হলেও পুরো ভবনেই বাণিজ্যিক প্রতিষ্ঠান। আর দেরি না করে মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেন জরিমানা করতে।

‘মেয়র কেন হুইল চেয়ারে বসে অভিযানে’ এমন প্রশ্নে মেয়র আতিকুল ইসলাম বলেন, সোমবার (২০ আগস্ট) ডিএনসিসির মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় পারটেক্স গ্রুপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। আর সেই অভিযানে গিয়েই পা মচকে যায়। ডাক্তার বলেছেন পুরো রেস্টে থাকতে, কিন্তু আমি তো বসে থাকতে পারি না। তাই হুইল চেয়ারে বসেই এডিস মশার লার্ভা ধ্বংসের অভিযানে এসেছি।