হেফাজতের বিবৃতির প্রতিবাদ জানিয়েছেন ৫১ আলেম

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১ | আপডেট: ৭:৪০:অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১
ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিবৃতির প্রতিবাদ জানিয়েছেন স্বাধীনতার স্বপক্ষের ৫১ আলেম। হেফাজতে ইসলাম ধর্ম রক্ষার নামে দেশে অশান্তি ছড়াচ্ছে বলে দাবি করেছেন তারা।

আজ শনিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান তারা।

বিবৃতিতে বলা হয়, গতকাল দেশের বেশকিছু পত্রিকায় আলেমসমাজের নামে স্বাক্ষরিত একটি বিবৃতি প্রকাশিত হয়েছিল। প্রকৃতপক্ষে বিবৃতিটি হেফাজতে ইসলামের বর্তমানে নেতৃত্বের একটি বিবৃতি। বিবৃতিটি মিথ্যা ও বানোয়াট নানা ধরনের অভিযোগযুক্ত এবং উদ্দেশ্যপ্রণোদিত।

বিবৃতিটির মূল উদ্দেশ্য হল- দেশের ধর্মপ্রাণ মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিকে ব্যবহার করে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা এবং তাদের (হেফাজতে ইসলাম) বিভিন্ন পর্যায়ের নেতাদের বিভিন্ন অপকর্ম এবং দেশ ও ইসলামবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে যেভাবে দেশের জনগণ ও আলেম-ওলামারা ফুঁসে উঠেছে তা আড়াল করা।

এতে বলা হয়, হেফাজতের বর্তমান নেতৃত্ব মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থী ও সাধারণ শিক্ষকদের ভুল প্ররোচনার মাধ্যমে ব্যবহার করে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর, সরকারি অফিস-আদালত, ভূমি অফিস,পুলিশ স্টেশন, বিদ্যুৎ অফিস, শিশুদের বিদ্যালয়, সাধারণ মানুষের ব্যক্তিগত যানবাহনে আগুন দিয়েছিল। তারা সাধারণ মানুষের বাড়ি-ঘরে আগুন দিয়েছিল যে আগুনের তাণ্ডব থেকে আমাদের পবিত্র কোরআন শরীফও রক্ষা পায়নি।

আজকে দেশে হেফাজতে ইসলাম ধর্ম রক্ষার নামে যেভাবে অন্য ধর্মের মানুষের উপসনালয়ে, তাদের বাড়িঘরে আগুন দিয়েছে তা আমাদের রাসুলের দেখিয়ে যাওয়া পথের পরিপন্থী।

বিবৃতিতেতে স্বাক্ষরকারীরা হলেন- মাওলানা মো. ইসমাইল হোসাইন, শাইখুল হাদিস মাও. শাহাদাত হোসেন, কাজী মাওলানা শাহ ওমর ফারুক, ডা. প্রফেসর আল এমরান, মাওলানা মুফতি সাহাবুদ্দিন ভুইয়া, মাওলানা মো. মুহিবুল্লাহ, মাওলানা মো. গোলাম মোস্তফা প্রমুখ।