হেফাজতে ইসলামের ৩ দফা ও বিক্ষোভ কর্মসূচি স্থগিত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৪:১৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

তিন দফা দাবিতে ঢাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয় থেকে স্থগিত করা হয়েছে।

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী এ প্রতিবেদকের মোবাইল ফোনে স্থগিত হওয়ার খবরটির সত্যতা নিশ্চিত করেন।

মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী বলেন, হেফাজতে ইসলামের আমির ও দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর নির্দেশে অনিবার্য কারণবশত ঢাকায় আগামী শুক্রবারের বিক্ষোভ মিছিল কর্মসূচিটি স্থগিত করা হয়েছে। এই স্থগিতাদেশের কথা ঢাকা মহানগর হেফাজতকে জানিয়ে দেয়া হয়েছে।

এ উপলক্ষে হেফাজত ইসলামের ঢাকা মহানগর কমিটি কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠক করে যাবতীয় কার্যসম্পন্ন করেছে বলে জানান সংগঠনটির ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক কেন্দ্রীয় নেতা যুগান্তরকে জানান, যুগান্তর অনলাইনে সংবাদটি প্রকাশ হওয়ার পর বিষয়টি সরকারের ঊর্ধ্বতন মহলের নজরে আসে। এরপর কর্মকর্তারা হেফাজতের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করে এবং এসব দাবি মেনে নেয়ার ব্যাপারে আশ্বাস দেন। তাই হেফাজতের কেন্দ্রীয় কমিটি উক্ত কর্মসূচি স্থগিত করে।

প্রসঙ্গত, কোরআন ও রাসূলের সঙ্গে অবমাননাকারী ইসলাম নির্মূলবাদী নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান রেখে কঠোর আইন পাস করে তা কার্যকর করা, পূর্ণ নাগরিকত্ব, নাগরিক অধিকার এবং নিরাপত্তার নিশ্চয়তা আদায় করে রোহিঙ্গা শরণার্থীদের তাদের নিজে দেশে ফেরত নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করা ও রোহিঙ্গা গণহত্যা, ধর্ষণ, বাড়িঘরে অগ্নিসংযোগ এবং জাতি উচ্ছেদ অভিযানে জড়িত মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধীদের আন্তর্জাতিক আদালতে বিচারের লক্ষ্যে বাংলাদেশ সরকারকে জোরদার কূটনৈতিক উদ্যোগ নেয়া-এ তিন দফা দাবিকে সমানে রেখে ওই দিন জাতীয় মসজিদ ঢাকা বায়তুল মোকাররম উত্তর গেটে একটি প্রতিবাদ সমাবেশ এবং সমাবেশ-পরবর্তী বিক্ষোভ মিছিল বের করার মধ্য দিয়ে এ কর্মসূচি পালন করা কথা ছিল।