হেফাজত নেতা মামুনুলের কর্মকাণ্ডে আলেম সমাজ বিব্রত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১ | আপডেট: ৪:৪৫:অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

হাক্কানী আলেম সমাজ নামে একটি অরাজনৈতিক সংগঠন মন্তব্য করেছে,হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের সাম্প্রতিক কর্মকাণ্ডে দেশের আলেম সমাজ বিব্রত।

বুধবার (২১ এপ্রিল) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে হেফাজত ইসলাম ধর্মকে কলঙ্কিত করছে, এর প্রতিবাদে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন সংগঠনটির নেতারা।

মামুনুল হক যে চুক্তিভিত্তিক বিয়ের দাবি করেছেন তা ইসলাম সমর্থন করে না, এ ধরনের বিবাহ ইসলামে অনুমোদিত নয় বলেও জানান সংগঠনটির নেতা মাওলানা কাফীলুদ্দীন সরকার।

মাওলানা মামুনুল হক তার বিয়ের প্রমাণাদি উপস্থাপন করতে না পারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও তোলেন আলেম সমাজের নেতারা। সংবাদ সম্মেলন তারা কওমি মাদ্রাসাগুলোর প্রতি সরকারে কঠোর নজড়দারি আহ্বান জানান।

মানবিক বিয়ের গল্প বললেও পরের দুই নারীকে বিয়েই করেননি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক। শুধু স্ত্রীর মতো আচরণ করার জন্য চুক্তি করেছিলেন তিনি। এর জন্য দেওয়া হতো ভরণপোষণ।

গোয়েন্দা পুলিশের জিজ্ঞাবাদে এমন কথা স্বীকার করেছেন মামুনুল হক। ইসলামি চিন্তাবিদরা বলছেন, এ ধরনের বিয়ের কোনো ভিত্তি নেই ইসলামে। গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি রিসোর্টে নারীসহ ধরা পড়েন মামুনুল হক। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।