হেলমেট থাকলে ফুল, না থাকলে মামলা!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৯:৫৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

ফেনীর ট্রাংক রোড জিরো পয়েন্টে চলছে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান। মোটর সাইকেলের কাগজপত্র ঠিকঠাক থাকলে এবং চালকের সঙ্গে হেলমেট থাকলে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে, আর না থাকলে মামলা দিয়ে তা আটক করছে পুলিশ।

অপরদিকে পেট্রোল পাম্পগুলোকে হেলমেটবিহীন মোটরসাইকেল চালককে তেল না দেওয়ার নির্দেশ দিয়েছে ট্রাফিক পুলিশ। বুধবার (৫ সেপ্টেম্বর) জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ মীর গোলাম ফারুক এ নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনীতে ছোট বড় ২০টির মতো পেট্রোল পাম্প রয়েছে। এসব পাম্পে প্রতিদিনই শত শত মোটরসাইকেল আরোহী জ্বালানি তেল সংগ্রহ করেন। সড়কে দুর্ঘটনার কমাতে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে তেল না সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন এসব পেট্রোল পাম্পের সংশ্লিষ্টরা।

এদিকে শহরের কলেজ কলেজ রোডের আবদুর রকিক কাজমী ফিলিং স্টেশন, নজির আহম্মদ ফিলিং স্টেশন ও স্টার লাইন ফিলিং স্টেশনসহ বিভিন্ন পেট্রোল পাম্পে হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহী তেল না পেয়ে ফিরে যেতে দেখা গেছে।

এতে করে মোটরসাইকেল চালকরা বিড়ম্বনার শিকার হলেও দুর্ঘটনা কমবে বলে নিজেরাও আশাবাদ ব্যক্ত করছে তারা।

স্টার লাইন গ্রুপের পরিচালক মাইন উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশনা মোতাবেক আমরা হেলমেটবিহীন মোটর সাইকেল আরোহীর কাছে জ্বালানি তেল বিক্রি বন্ধ রেখেছি। সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের ফিলিং স্টেশনগুলোতে বিলবোর্ড এবং স্টিকারের মাধ্যমে প্রচারণার ব্যবস্থা নিয়েছি।

এহসানুল হক নামের এক মোটর সাইকেল চালক জানান, সাময়িক ভোগান্তি হলেও পুলিশের এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। এর মাধ্যমে সড়ক দুর্ঘটনা অনেক কমে আসবে।
জেলা ট্রাফিক পুলিশেল ইনচার্জ গোলাম ফারুক বলেন, দুর্ঘটনা এড়াতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মাধ্যমে দুর্ঘটনা প্রতিরোধের পাশাপাশি জনসচেতনা বৃদ্ধি পাবে।