হোম কোয়ারেন্টাইনে থাকা ওমান প্রবাসীর মৃত্যু

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০ | আপডেট: ৯:১৪:অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় জয়নাল আবেদীন (৪৯) নামে ওমান ফেরত এক প্রবাসী মৃত্যু বরণ করেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ওই প্রবাসী উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। নিহত প্রবাসী উপজেলার জালালপুর গ্রামের মৃত মনফর আলীর ছেলে।

বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মরদেহ দাফনের ন্যায় ওই প্রবাসীর মরদেহ দাফন করা হয়েছে।

নিহতের পরিবার ও সুনামগঞ্জ সিভিল সার্জন অফিস জানায়, প্রবাসী জয়নাল আবেদীন গত ১৭ মার্চ তারিখে ওমান হতে ঢাকায় আসেন ও পরদিন ১৮ মার্চ হতে দোয়ারাবাজার উপজেলার জালালপুর গ্রামে নিজ বাড়িতে যাবতীয় শর্তাবলী মেনে তিনি হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছিলেন।

বৃহস্পতিবার তার কোয়ারেন্টাইন সময়কাল শেষ হবার কথা ছিল কিন্তু এর পূর্বেই তার পেটে ব্যাথা শুরু হয়। গ্রামের পল্লী চিকিৎসকের শরনাপন্ন হলে তাকে প্রাথমিক চিকিৎসাসেবা দিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়া হয়।

এরকিছু সময় পরপরই তিনি মৃত্যুরকোলে ঢলে পড়লে করলে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল ফোনে ওই প্রবাসীর মৃত্যুর ঘটনা জানান। ইউপি সদস্য নিহত প্রবাসীর পরিবারের সদস্যদের বরাতে আরো জানান, জয়নাল আবেদীনের লিভারে সমস্যা ছিল বিধায় বৃহস্পতিবার সকাল থেকেই তিনি পেটে ব্যাথা এবং বমি অনুভব করছিলেন। তার কোনো জ্বর, সর্দি, কাশি ইত্যাদি ছিলনা।

সুনামগঞ্জ সিভিল সার্জন সামশ উদ্দিন জানান, নিহত প্রবাসীর রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে যা পরীক্ষার করা হবে।

বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ জেলা প্রশানক মোহাম্মদ আব্দুল আহাদ আরো জানান. নিহত প্রবাসী জয়নাল আবেদীনের নিজ বাড়িতে থাকা ৬ সদস্যকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী হোম লকডাউনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে এমননি ওই প্রবাসীর বাড়ির নিকটবর্তী আরো ৯টি পরিবারের ৬৪ জন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।