হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ

প্রকাশিত: 6:18 PM, September 23, 2019 | আপডেট: 6:18:PM, September 23, 2019

নতুন ফিচার নিয়ে এল বার্তা আদান-প্রদান করার জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। এটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ। নতুন এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপের স্টাটাস ফেসবুকে শেয়ার দেওয়া যাবে। তাই এক পোস্টে করা যাবে দুই কাজ।

নতুন ফিচারটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য উন্মোচন করা হয়েছে।

ইনস্টাগ্রামে যেভাবে স্টোরিজ হিসেবে ছবি, ভিডিও শেয়ার করা হয় তেমনি করেই হোয়াটসঅ্যাপেও তা করা যাবে। যা পরবর্তী ২৪ ঘণ্টা পর্যন্ত থাকবে।

কিন্তু বিষয়টি নিয়ে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে এটি নিয়ে অনেক গ্রাহক টুইটারে বিভিন্ন মন্তব্য করেছেন।

এক ব্যবহারকারী টুইটারে লিখেছেন, হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিচার এসেছে, আপনি হোয়াটসঅ্যাপ থেকে ফেইসবুকে স্টোরিজ শেয়ার করতে পারবেন। আমার কাছে ব্যাপারটি দারুন, ভিন্ন ভিন্ন প্ল্যাটফর্মে যোগাযোগের একটি কেন্দ্রীভূত মাধ্যম হতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

আরেকজন লিখিছেন, এখন চাইলেই কেউ হোাটসঅ্যাপ স্টোরিজ স্ট্যাটাসটি ফেইসবুকে শেয়ার করতে পারবেন।

তবে স্ট্যাটাস শেয়ারের বিষয়টি স্বয়ংক্রিয়ভাবে হবে না। স্টোরিজ শেয়ার করার সময় সেটি আরও কোন কোন প্লাটফর্মে শেয়ার করতে চান তার তালিকা আসবে। সেখান থেকেই নির্বাচন করে দিতে হবে। এটি আসলে ইনস্টাগ্রামে ছবি শেয়ারের মতোই।

মার্ক জাকারবার্গ ২০২০ সালের মধ্যে ফেইসবুক, হোয়াটসঅ্যাপকে এক করে ফেলতে চান। আর সেই চিন্তা থেকেই এমন করা হচ্ছে বলে জানা যাচ্ছে।