১০০০ জনের চাকরি আছে আনসার-ভিডিপিতে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৮ | আপডেট: ১১:১৪:অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৮
ফাইল ছবি

টিবিটি চাকরির খবরঃবাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী অস্থায়ী ব্যাটালিয়ন পদে ১০০০ জনকে আনসার পদে নিয়োগ দেয়া হবে। পদটিতে শুধু অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

যোগ্যতা: কোনো শিক্ষা বোর্ড হতে ন্যূনতম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

উচ্চতা (সর্বনিম্ন) : সাধারণ ও অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ১.৬৭৬ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি) ও উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ১.৬২৫ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)।

ওজন (ন্যূনতম) : সাধারণ ও অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ৪৯.৮৯৫ কেজি (১১০ পাউন্ড) ও উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৪৭.১৭৩ কেজি (১০৪ পাউন্ড)।

বুকের মাপ : সাধারণ ও অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ৮১.২৮-৮৬.৩৬ সে. মি. (৩২-৩৪ ইঞ্চি) এবং উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৭৬.২- ৮১.২৮ সে. মি. (৩০-৩২ ইঞ্চি)।

দৃষ্টিশক্তি : ৬/৬।

ভাতা ও সুযোগ সুবিধা : প্রশিক্ষণ শেষে আনসারদের দৈনিক সমতল এলাকার জন্য ৫১৬.৬৬ টাকা এবং পাহাড়ি এলাকার জন্য ৫৩৩.৩৩ টাকা ভাতা দেওয়া হবে।

উৎসব ভাতা : ১০,০০০/- (দশ হাজার) টাকা হারে বছরে দুটি উৎসব ভাতা দেয়া হবে।

বয়স: ৩০-১১-২০১৮ তারিখে ১৮-২২ বছর।

আবেদন প্রক্রিয়া: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষঅ বাহিনীর ওয়েবসাইট (www.ansarvdp.gov.bd) এ ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে। অন-লাইনে রেজিস্ট্রেশনকালীন ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা অফেরতযোগ্য।

আবেদনের শেষ তারিখ: ৩০ নভেম্বর ২০১৮ ।