রেডমি নোট ১০ প্রো: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফ্ল্যাগশিপ ডিভাইস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২১ | আপডেট: ৩:২২:অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

সম্প্রতি দেশের বাজারে রেডমি নোট ১০ প্রো স্মার্টফোন উন্মোচন করেছে গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি। যারা বাজেটের মধ্যে ভালো কনফিগারেশনের ফোন কিনতে চান তাদের জন্য আদর্শ হতে পারে ডিভাইসটি। বলা যায় এটি বাজেটের মধ্যে ফ্ল্যাগশিপ ডিভাইস। চলুন দেখি কি আছে ডিভাইসটিতে।

ক্যামেরা: রেডমি নোট ১০ প্রো পরিচয় করিয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরার। ফিচার হিসেবে রয়েছে ১০৮ মেগাপিক্সেল স্যামসাং এর আইএসওসিইএলএল এইচএম২ ক্যামেরা সেন্সর, থাকছে বেস্ট ক্যামেরা ক্যাপাবিলিটি। এটি স্যামাসংয়ের তৃতীয় প্রজন্মের ক্যামেরা সেন্সর।

ডিভাইসটিতে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো সেন্সর। এর সঙ্গে সুপার ম্যাক্রো লেন্সে টেলিফটো লেন্স এন্ট্রিগ্রেট করা। এর সঙ্গে ব্যবহারকারীরা পাবেন ২এক্স জুম, যা ম্যাক্রো ক্যামেরায় আরও ভালো অভিজ্ঞতা দেবে।

রেডমি নোট ১০ প্রোতে আছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। যাতে ব্যবহারকারীরা এনক্রিডেবল আল্ট্রাওয়াইড শট বা ১১৮ ডিগ্রি অ্যাঙ্গেলে ফিল্ড ভিউ নিতে পারবেন।

সেলফি, ভিডিও ও ফেইস আনলকের জন্য সামনে রয়েছে উন্নত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। দিনের আলোয় কিংবা রাতেও এতে সুন্দর ছবি নেয়া যাবে।

ডিসপ্লে : রেডমি নোট ১০ প্রো ডিভাইসে রয়েছে স্মার্টফোন ইন্ডাস্ট্রির অন্যতম ডিসপ্লে, ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে, ১২০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্জ রিফ্রেশ রেট, ১০০% ডিসিআই-পি৩ ওয়াইড কারার গামুট এবং এইচডিআর১০ সাপোর্ট করে। ডিসেপ্লের অ্যামোলেড প্যানেলটি ১২০হার্জ রিফ্রেশ রেট সরবরাহ করে, একটি ভাইব্রান্ট, স্মুথ এবং স্বজ্ঞান অভিজ্ঞতা যা আগে কোনো রেডমি স্মার্টফোনে ছিল না।

উচ্চমান নিশ্চিতে রেডমি নোট ১০ প্রো ডিভাইসে আছে কর্নি গরিলা গ্লাস ৫ প্রযুক্তি, ফলে যেকোনো দুর্ঘটনা বা পড়ে গিয়ে স্ক্র্যাচ থেকে রক্ষা করবে। আইপি৫২ রেটিং এর রাবারযুক্ত পোর্টগুলোকে ধূলা ময়লা এবং পানি থেকে সুরক্ষা দেয়।

চিপসেট: বাজেটের মধ্যে আপনার প্রত্যাশা পূরণ করবে রেডমি নোট ১০ প্রো ডিভাইসটির পারফরম্যান্স। উচ্চ পারফরম্যান্স দিতে এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট, যা কোয়ালকমের স্ন্যাপড্রাগন সিরিজের ৭ এর সর্বশেষ প্রসেসর সিরিজ। এটি ৮ ন্যানোমিটার প্রযুক্তির ফিচারিং ক্র্যায়ো ৪৭০ আর্কিটেক্ট যা ২.৩ গিগাহার্জ ক্লকড।

রেডমি নোট ১০ প্রো ডিভাইসটি আটটুটু বেঞ্চমার্ক স্কোর ৩০০০০০ যা একে আরও শক্তিশালী করে তুলেছে। স্ন্যাপড্রাগন এলিট গেইমিং অ্যাড্রেনো ৬১৮ গ্রাফিক, যা ডিভাইসটিতে পিছনের সারিতে কোনোভাবেই থাকে না। এর আগের থেকে গ্রাফিক চিপসেটটি ১৫ শতাংশ বেশি দ্রুত পারফরম্যান্স দেয়।

ব্যাটারি: রেডমি নোট ১০ প্রো ডিভাইসে রয়েছে বড় ব্যাকআপের ৫০২০এমএএইচ ব্যাটারি, যা কোনো ধরনের দুঃশ্চিন্তা ছাড়া পুরোদমে ব্যবহারে একদিন এবং একটু মাঝারি ব্যবহারে দুদিন সাপোর্ট দেবে। বক্সে থাকা ৩৩ ওয়াটের চার্জার ০ থেকে ৫৯ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটে।

দাম : রেডমি নোট ১০ প্রো পাওয়া যাবে অনিক্স গ্রে, গ্যাডিয়েন্ট ব্রোঞ্জ এবং গ্ল্যাসিয়ার ব্লু কালারে। দাম ৬জিবি+৬৪জিবি ২৬ হাজার ৯৯৯ টাকা, ৬জিবি+১২৮জিবি ২৭ হাজার ৯৯৯ টাকা এবং ৮জিবি+১২৮জিবি ২৯ হাজার ৯৯৯ টাকা।