১০ হাজারেই পাওয়া যাবে শাওমির ৪ ক্যামেরার স্মার্টফোন

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯ | আপডেট: ৮:৩২:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

প্রতিনিয়ত প্রতিযোগীতা বাড়ছে স্মার্টফোনের বাজারে। গত বছর ফোনের বাজারে জনপ্রিয়তার নিরিখে শীর্ষে ছিল শাওমি। তবে এবছরে শাওমি-এর বাজারে ভাগ বসিয়েছে আরেক চীনা সংস্থা রিয়েলমি।

সুযোগ সুবিধা ও বৈশিষ্ট্যের দিক থেকে শাওমিসহ অন্যান্য স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে পেছনে ফেলে দিয়েছে চীনা এই প্রতিষ্ঠান।

এবারও স্মার্টফোনের বাজারে আরও এক নতুন চমক আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ভারতের বাজারে প্রথম ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেন্সর-সহ ফোন আনতে চলেছে। ক্রেতা টানতে ফোনের দাম ১০ হাজারের মধ্যেই রাখা হবে বলে জানিয়েছেন রিয়েলমির সিইও। ফোনের নাম রিয়েলমি ৫।

বর্তমান স্মার্টফোনের বাজারের ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর খুব একটা বিস্ময়কর নয়। কিন্তু এর আগে কোয়াড ক্যামেরা, অর্থাৎ মোট চারটি রিয়ার ক্যামেরা সেন্সরের সমন্বয়ে ক্যামেরা ফোন ভারতের বাজারে আনেনি কোনও সংস্থা। সেই সাথে ফোনের দামও রাখা হচ্ছে সাধ্যের মধ্যে।

শুধু তাই নয়, রিয়েলমি ফাইভে থাকছে কোয়ালকোম চিপসেট। ভারতে এর আগে কোনও স্মার্টফোনে কোয়ালকোম চিপসেট ব্যবহার করা হয়নি বলে দাবি করেন সংস্থার সিইও।

ভারতের স্বাধীনতা দিবসের দিন টুইটারে রিয়েলমি ফাইভের ক্যামেরায় তোলা একটি ছবি পোস্ট করেন সংস্থার সিইও মাধব শেঠ। সেই ছবি থেকেই ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার বৈশিষ্ট্য স্পষ্ট।