১১ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের বিপিএল

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৬:৩৪:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

আগামী বছর উদযাপন করা হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগেই ঘোষণা দিয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুর নামে। সেই আসর শুরু হচ্ছে ১১ ডিসেম্বর থেকে।  বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করা হবে আগামী ৮ ডিসেম্বর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে উপস্থিত থেকে এবারের বিপিএল উদ্বোধন করবেন। বুধবার (৬ নভেম্বর) মিরপুরে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

১৭ নভেম্বর হবে প্লেয়ার ড্রাফট। ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বিপিএলের খেলা। এর আগে ৪ ডিসেম্বর উদ্বোধনী অনুষ্ঠান ও ৬ ডিসেম্বর বিপিএল মাঠে গড়ানোর কথা ছিল। সেই অর্থে কয়েকদিন পেছানো হলো বিপিএল।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আমাদের টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল ৬ ডিসেম্বর। কিন্তু আমরা একটা উদ্বোধনী অনুষ্ঠান করবো বলে ঠিক করেছি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরু হচ্ছে ৮ ডিসেম্বর। সেটা সরকার ঘোষণা করেছে। এর প্রথম দিন (৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী আমাদের এই বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করার জন্য সম্মতি দিয়েছেন। উনি নিজে এসে এটা উদ্বোধন করবেন। এটা আমাদের জন্য একটা বিরাট ব্যাপার।’