১১ বছর পর একই কর্মস্থলে থাকা টিএফপিএ মহসিউর রহমানকে তাৎক্ষণিক বদলী

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৬:৩৮:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯
ছবি: টিবিটি

মোঃ সাদিক-উর রহমান শাহ্ (স্কলার), নীলফামারী প্রতিনিধি: দীর্ঘ প্রায় ১১ বছর পর একই কর্মস্থলে থাকা নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী মহসিউর রহমান রুবেলকে সোমবার (৪ নভেম্বর) প্রশাসনিক কারনে দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে তাৎক্ষণিক বদলীর নির্দেশ প্রদান করা হয়েছে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের স্মারকনং-পপ/প্রশা-১/টিঃ-৩০৪/২০১৪/৩০০১, তাং ০৪/১১/১৯ইং মোতাবেক মহসিউর রহমান রুবেলকে বদলী করা হয়। সে ২০০৮ সালের ২৮ ডিসেম্বর সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী পদে যোগদান করে।

যোগদানের পর উদ্ধর্তন এক কর্মকর্তার লেজুরবৃত্তি শুরু করে তার আর্শিবাদে হিসাব শাখার দায়িত্ব ভার গ্রহন করে। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, কর্মকর্তার সাথে অসৎ আচরন, মুসলমান কর্মচারীর সাথে হিন্দু কর্মচারীর উৎসব ভাতা তৈরী, কর্মচারীদের কাছ থেকে রেভিনিউ স্ট্যাম্পের টাকা তুলে বেতন বিলে সময় মত স্ট্যাম্প না লাগানোসহ বিভিন্ন ধরনের অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

সরকারী চাকুরির বিধিমালা ও মন্ত্রিপরিষদ বিভাগ মাঠ প্রশাসন সংস্থাপন অধিশাখার এক পরিপত্রে কর্মকর্তা/কর্মচারীদের বদলী সংক্রান্ত পত্রে বলা হয়েছে একই পদে তিন বছরের অধিককাল কর্মরত থাকায় কোন কোন কর্মকর্তা/কর্মচারী সংশ্লিষ্ট বিষয়ে অধিক অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাচ্ছেন, অন্যান্য বিষয়ে অভিজ্ঞতা লাভের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। তাছাড়া, একই পদে দীর্ঘদিন কর্মরত থাকায় কোন কোন কর্মকর্তা/কর্মচারী বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যায়।