১৭ মে খুলছে না ঢাবির আবাসিক হল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, মে ১, ২০২১ | আপডেট: ১১:৫৫:পূর্বাহ্ণ, মে ১, ২০২১
ফাইল ছবি

মহামারি করোনার বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ১৭ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সিদ্ধান্ত স্থগিত করেছে কর্তৃপক্ষ। সব শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার কাজ সম্পূর্ণ হওয়ার পর আবাসিক হল খোলার কথা বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি এক সভায় বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে, শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী আগামী ১৭ মার্চ হল খুলে দেওয়া ও ২৪ মার্চ থেকে একাডেমিক কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

হল খোলার বিষয়টি নিয়ে উপ-উপাচার্য এ এস এম মাকসুদ কামাল বলেন, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটিতে হওয়া সিদ্ধান্ত হলো পূর্বঘোষিত তারিখে (১৭ মে) হল খোলা হচ্ছে না।

করোনা টিকার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব লিংকে ৩০ হাজার শিক্ষার্থী নিবন্ধন করেছেন। কিন্তু টিকা এখনো নিশ্চিত হয়নি। করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির পরিস্থিতি ও শিক্ষার্থীদের করোনা টিকা নিশ্চিত না হওয়ার প্রেক্ষাপট বিবেচনা করে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি নতুন সিদ্ধান্তটি নিয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনা ও টিকা নিশ্চিতের পরই শিক্ষার্থীদের হলে তোলার উদ্যোগ নেওয়া হবে।

প্রসঙ্গত, করোনা প্রাদুর্ভাবের কারণে গত বছরের ১৯ মার্চ থেকে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল। একই সময় থেকে বন্ধ আছে সশরীরে পাঠদান কার্যক্রম।