১ ঘণ্টার ব্যবধানে মা ও স্বামীকে হারালেন দূরদর্শনের সাবেক মহাপরিচালক

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, মে ৪, ২০২১ | আপডেট: ৬:৫৬:অপরাহ্ণ, মে ৪, ২০২১

করোনা যে কত ভয়ঙ্কর হতে পারে প্রতিদিন তার সাক্ষী হচ্ছে মানুষ। ক্রমশ ভয়াল আকার নিচ্ছে মারণ ভাইরাস। এদিকে, করোনা পরিস্থিতিতে বহু রোগীরই বিনা চিকিৎসাতে মৃত্যু হচ্ছে। এমনই এক মর্মান্তিক অভিজ্ঞতার সাক্ষী হলেন এবার ভারতের দূরদর্শনের প্রাক্তন পরিচালক জেনারেল অর্চনা দত্ত। মাত্র ১ ঘণ্টার ব্যবধানে মা ও স্বামীকে হারিয়েছেন তিনি। করোনায় বিনা চিকিৎসায় তার মা ও স্বামীর মৃত্যু হয়েছে বলে দাবি অর্চনার।

অর্চনা জানান, ‘আমার মা ও স্বামী, দুজনেই বিনা চিকিৎসায় মারা গিয়েছেন। দিল্লির নামদামি হাসপাতালের চিকিৎসা পেতে ব্যর্থ হয়েছি। মৃত্যুর পর তাদের কভিড পজিটিভ ঘোষণা করা হয়েছে’। অর্চনাদেবীর স্বামী এ আর দত্ত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ট্রেনিং ইনস্টিটিউটের সাবেক পরিচালক।

অর্চনাদেবীর ছেলে অভিষেক বলছেন, ‘এক ঘণ্টার মধ্যে দুজনকে হারালাম। বাবাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। ঠাকুমাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করা হলেও শেষ রক্ষা হলো না’। উল্লেখ্য, অভিষেক বাদে পরিবারের সকলেই করোনা আক্রান্ত হয়েছিলেন। এদিকে, ভারতে যে হারে বাড়ছে সংক্রমণ, তাতে চিকিৎসা পরিষেবার বেহাল চিত্র বারবারই সামনে উঠে আসছে। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যু সংখ্যা। এর মধ্যে অক্সিজেনের সংকটে মারা যাচ্ছে অনেকে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ২৯ জন। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৪৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২ লাখ ৮২ হাজার ৮৩৩। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ২৯২। মোট মৃতের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৪০৮। এই মুহূর্তে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লাখ ৪৭ হাজার ১৩৩।

সুত্র: ইন্ডিয়া টাইমস।