২৪ ঘণ্টা পর্যবেক্ষণে সাকিব

চোট নিয়ে যা বললেন সাকিব

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১ | আপডেট: ৯:১৬:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে কুঁচকিতে টান পাওয়ায় ম্যাচ চলাকালীন মাঠ থেকে বেরিয়ে যান সাকিব আল হাসান। ম্যাচ শেষ হওয়া অবধি আর ফেরেননি। আবার কবে ফিরবেন বা টেস্ট সিরিজের আগে আদৌ ফিরবেন কিনা সেকথাও এখনি বলা যাচ্ছে না। কারণ তাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে। এরপরে বলা যাবে তার চোটের প্রকৃত অবস্থা কি।

সোমবার (২৫ জানুয়ারি) সাকিব চোট পাওয়ার পর গণমাধ্যমে এখবর নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী।

তিনি বলেন, ‘ওর চোটের কি অবস্থা সেটা আমরা এখনই বলতে পারছি না। আগামী ২৪ ঘণ্টা ওকে পর্যবেক্ষণে রেখে ইনজুরি মূল্যায়ন করে তারপরে বলা যাবে সে আদৌ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবে কিনা।’

এদিকে ম্যাচ শেষে ম্যান অব দ্যা সিরিজের পুরস্কার নেওয়ার সময় সাকিব তার চোটের ব্যাপারে কথা বলেন।

সাকিব বলেন, কুঁচকিতে ভালো বোধ করছি না। তবে দেখতে হবে আগামীকাল সকালে ঘুম থেকে উঠে কেমন অনুভব করি। ২৪ ঘণ্টা পর বোঝা যাবে। ২৪ ঘণ্টা পর ভালো একটা ধারণা আসবে। এখন যে অবস্থা তাতে খুব একটা ভালো মনে হচ্ছে না।’

ঘটনার সুত্রপাত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে। বাংলাদেশের বোলিং ইনিংসের ৩০তম ওভারে বল হাতে গিয়েছিলেন চলতি সিরিজে ব্যাটে বলে দাপট দেখান এই টাইগার। প্রথম তিনটি বল নির্বিঘ্নেই শেষ করেছিলেন। কিন্তু বিপত্তি বাঁধল চতুর্থ বলে এসে।

উইকেটে থাকা রোভম্যান পাওয়েলকে বলটি ডেলিভারির পর নিজেই তা ফিল্ডিং করতে কিছুটা লম্বা স্টেপ নেন। কিন্তু পঞ্চম বল শেষে দেখা যায় থমকে গেছেন সাকিব এবং কুঁচকিতে হাত দিয়ে চেপে ধরে রেখেছেন এবং শেষ মেষ মাঠ থেকেই বেরিয়ে যান। তার পরিবর্তে ওভারের শেষ বলটি করেন সৌম্য সরকার।