২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারকৃতদের মুক্তি চেয়ে মামুনুলের স্ট্যাটাস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০ | আপডেট: ৭:৪৭:অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যবিরোধী বিক্ষোভে পুলিশি বাধার অভিযোগ করেছেন হেফাজতে ইসলামের নেতারা। এসময় সংগঠনটির বেশ কয়েকজনে আটক করা হয়েছে বলে অভিযোগ তাদের।

শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইট থেকে ভাস্কর্যবিরোধী মিছিল বের করে সংগঠনটি।

এদিকে বিক্ষোভ মিছিল থেকে গ্রেপ্তারকৃতদের ২৪ ঘন্টার মধ্যে মুক্তি চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক।

তিনি লিখেছেন, ‘‘শিরকের প্রতীক মূর্তির বিরুদ্ধে কথা বলায় আমি যখন জুলুমের শিকার, এক মজলুমের পক্ষে দাঁড়াতে হাজারো তৌহিদী জনতা রাজপথে নেমেছে। তাদের এ বিক্ষোভ ছিল তাওহিদী চেতনার বহিঃপ্রকাশ। ছিল একত্ববাদ প্রতিষ্ঠিা ও শিরকের প্রতীকের বিরুদ্ধে ক্ষোভ জানানোর কর্মসূচি।

এই সাহসী জনতাকে স্বশ্রদ্ধ সালাম। তাদের উপর নির্মম লাঠিচার্জ ও নির্যাতনের দৃশ্য জাতি দেখেছে। বিক্ষোভকারী প্রায় অর্ধশত তৌহিদী জনতাকে গ্রেফতার করা হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে তাদের মুক্তি না দিলে বিক্ষোভ সারাদেশে ছড়িয়ে পড়তে পারে।

মামুনুল হক লিখেছেন, এক জুলুমের প্রতিবাদে হাজার মানুষের বিক্ষোভ হলে পরবর্তী জুলুমের প্রতিবাদে লক্ষ জনতার বাঁধভাঙ্গা বিক্ষোভ নেমে আসবে রাজপথে এটাই স্বাভাবিক। দায়িত্বশীল মহলের যথাযথ পদক্ষেপের প্রতীক্ষায় রইলাম।’’

বিক্ষোভের বিষয়ে ডিএমপির মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. জাহিদুল ইসলাম বলেন, প্রতি শুক্রবার এলে বিভিন্ন সংগঠন প্রতিবাদ সমাবেশ বা মিছিল বের করতে আমাদের কাছে চিঠি দিয়ে অনুমতি চেয়ে থাকে। আজকে যারা মিছিল বের করেছে তারা কোনো অনুমতি নেয়নি। অনুমতি না নিয়েই তারা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইট থেকে মিছিল বের করে। এমন অবস্থায় মিছিল থামাতে পুলিশ বাধা দিলে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে মিছিল ছত্রভঙ্গ করা হয়েছে।