২৫০ মিলিয়নে মেসির উত্তরসূরি হচ্ছেন সালাহ?

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮ | আপডেট: ৫:২৬:অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮

বার্সেলোনায় লিওনেল মেসির উত্তরসূরি কে হবেন এই আলোচনা বহুদিনের। নেইমার থাকার সময় এই আলোচনায় অনেকটা ভাটা পড়েছিল। কিন্তু ব্রাজিলিয়ান তারকা পিএসজিতে চলে যাওয়ার পুরনো প্রশ্ন আবার বাতাসে ভাসছে।

এই মৌসুমেও একাধিক তরুণ খেলোয়াড় দলে ভিড়িয়েছে বার্সেলোনা। কিন্তু আর্জেন্টাইন তারকার জায়গা কে নেবেন সেই প্রশ্নের উত্তর এখনো অজানা। তবে স্প্যানিশ মিডিয়ার খবর, ২৫০ মিলিয়ন ইউরোতে ন্যু ক্যাম্পে মেসির উত্তরসূরি হচ্ছেন ‘মিশরীয় মেসি’ মোহামেদ সালাহ। তাকে ২০১৯ সালের জন্য টার্গেট করেছে কাতালান ক্লাবটি।

গত কয়েক বছরে নিজেকে বিশ্বের সেরা ফরোয়ার্ডদের একজন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন সালাহ। লিভারপুলের হয়ে গত মৌসুমেও ইংলিশ লিগে ৪৪ গোল করে একাধিক রেকর্ড গড়েছেন। খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও। ইনজুরির থেকে ফিরে বিশ্বকাপে যদিও তেমনভাবে নিজেকে তুলে ধরতের পারেননি।

তবে মেসির উত্তরসূরি হিসেবে মিশরীয় তারকাকে পাখির চোখই করছে বার্সেলোনা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ডন ব্যালন জানাচ্ছে, ২৫০ মিলিয় ইউরোতে (২২৬ মিলিয়ন পাউন্ড/২৯১ মিলিয়ন ডলার) তাকে দলে নিতে চায় কাতালনারা। শুধু মেসি নয়, আরেক তারকা লুইস সুয়ারেজের বয়স বেড়ে যাওয়াটাকেও একই সঙ্গে আমলে নিচ্ছে তারা।

ডন ব্যালন আরো জানাচ্ছে, বার্সেলোনার আগ্রহের তালিকায় নাম আছে পিএসজির ফরোয়ার্ড ও বিশ্বকাপজয়ী ফরাসি তারকা কাইলিয়ান এমবাপেও। তবে ২০১৯ সালের গ্রীষ্মকালীন দলবদলের বাজারে সালাহ’ই আসল টার্গেট বার্সার।