২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১ | আপডেট: ৫:৪৯:অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১

আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করেছে গণসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকি। এই আইন বাতিলের না করা হলে কঠোর কর্মসূচির দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বুধবার (০৩ মার্চে) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে রাষ্ট্রীয় হেফাজতে মুশতাক আহমেদসহ সব হত্যার বিচার, মিথ্যা মামলা, হয়রানি বন্ধ ও গ্রেফতারকৃতদের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে নাগরিক সমাবেশ করে গণসংহতি।

সমাবেশে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, নাগরিকে ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

নাগরিক সমাজের পক্ষে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা না হলে ‘কঠোর আন্দোলন’ গড়ে তোলা হবে।

এর আগে জাতীয় প্রেসক্লাবে নাগরিক সমাবেশ করে হুইল চেয়ারে বসা জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে নাগরিক সমাজের পদযাত্রা শুরু হয়।

হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে তাদের পদযাত্রা পুলিশের ব্যারিকেডের মুখে পড়ে। তারপর সেখানেই অবস্থান নিয়ে তারা বিক্ষোভ শুরু করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “আজকে আমাদের দাবি একটাই, এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে দিতে হবে। এটা সংস্কারের প্রয়োজন নাই, আমরা সংস্কার চাই না, আমরা এটা বাতিল চাই।”