২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর যা করলেন সেই সাধনা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯ | আপডেট: ৮:০৯:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯

জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (জেলা ও মাঠ প্রশাসন) ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

আদেশে কমিটিকে প্রকাশিত ভিডিওটির সঠিকতা যাচাই করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ ছাড়া কমিটি প্রয়োজনে সরেজমিন পরিদর্শন করবে এবং ভিডিওটি যাচাইয়ের বিষয়ে বিশেষজ্ঞদের মতামত নেবে। কমিটিতে প্রতিবেদনে সুস্পষ্ট মতামত দিতে হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

এরপরেই বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (জেলা ও মাঠ প্রশাসন) ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত দলটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে।

জানা যায়, সাবেক ডিসি আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় গঠিত তদন্ত কমিটি ওইদিন দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে পৌঁছে। এরপরই কমিটির সদস্যরা তাদের কার্যক্রম শুরু করেন।

শুরুতেই তারা জেলা প্রশাসকের ওই বিশ্রামকক্ষ পরিদর্শন করেন। এর পর জেলা প্রশাসনের সভাকক্ষে অফিস সহায়ক ওই নারীর সঙ্গে কথা বলেন তদন্ত দলের সদস্যরা। পৌনে ২টার দিকে সভাকক্ষ থেকে বের হয়েই ওই নারী আগামী রোববার থেকে নতুন করে ৫ দিনের ছুটির আবেদন করেন। এরপরই জেলা প্রশাসক কার্যালয় ত্যাগ করেন। তবে, তিনি সংবাদকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি।

তদন্ত কমিটির সদস্যরা জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গেও কথা বলেন। তবে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি তদন্তকারী কর্মকর্তারা।