৩০০ আসনে এককভাবে নির্বাচন করার প্রস্তুতি জাতীয় পার্টির

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ২:৩৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

জাতীয় পার্টির প্রেসিডিয়াম এবং সংসদ সদস্যদের যৌথসভায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই এককভাবে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নেয়ার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে নির্বাচনের প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ ৫ সেপ্টেম্বর জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ের হুসেইন মুহম্মদ এরশাদের সভাপতিত্বে প্রেসিডিয়াম এবং সংসদ সদস্যদের এই যৌথসভা অনুষ্ঠিত হয়।

সভায় বলা হয়, জাতীয় পার্টি এবার আর অন্য কোনো দলের ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ব্যবহৃত হবে না। আগামী নির্বাচনের মাধ্যমে জাতীয় পার্টি নিজেরাই ক্ষমতায় যাওয়ার লক্ষ্যে কাজ করে যাবে। তার জন্য সংগঠনকে আরও শক্তিশালী করার ওপর গুরুত্ব দেয়া হয়।

সভায় বলা হয়েছে, নির্বাচনে কোনো দল অংশগ্রহণ করবে বা না করবে সে দিকে জাতীয় পার্টি ফিরে তাকাবেও না। তবে নির্বাচনে অংশগ্রহণ করতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের নিশ্চয়তা থাকতে হবে।

সভায় আরও বলা হয়, যেসব জেলা কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে সেসব সেপ্টেম্বর মাসের মধ্যেই সম্মেলন সমাপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ৮ সেপ্টেম্বর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে জাতীয় পার্টির বর্ধিত সভায় পার্টির কর্মসূচি অবহিত করা হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভার শুরুতে চেয়ারম্যানের রাজনৈতিক ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সাইফুল্লাহ আল মুনিরের উপস্থাপনায় “পল্লীবন্ধুর হাত ধরে আর একবার” শিরোনামে নির্বাচনে জাতীয় পার্টির করণীয় ও কর্মকৌশল সম্পর্কিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন- পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব-এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য- ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এমএ সাত্তার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মো. হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম মোহাম্মদ কিবরিয়া টিপু, আলহাজ সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট শেখ মুহম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, নুর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি ও অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি প্রমুখ।

-ইনসাফ।