৩৩৩ নম্বরে কল: ডিএনসিসির খাবার পেল ৮০০ পরিবার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, মে ১২, ২০২১ | আপডেট: ৮:২৩:অপরাহ্ণ, মে ১২, ২০২১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম জানালেন করোনা পরিস্থিতিতে ৩৩৩ নম্বরে কল করে ডিএনসিসি এলাকার আট শতাধিক অসহায় ও দুস্থ মানুষ খাদ্য সহায়তা পেয়েছেন।

বুধবার (১২ মে) দুপুরে বিদ্যমান করোনা পরিস্থিতিতে ৩৩৩ নম্বরে কল করা অসহায় ও দুস্থ মানুষকে খাদ্য সহায়তার বিষয়ে খোঁজখবর নিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, খাদ্য সহায়তার জন্য ৩৩৩ নম্বরে কল করা অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য ১০ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার প্রত্যেককে ৫০ হাজার টাকা করে বরাদ্ধ দেওয়া হয়।

মোঃ আতিকুল ইসলাম বলেন, খাদ্য সহায়তার জন্য ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে প্রাপ্ত আবেদন যাচাই-বাছাই করে ১১ মে পর্যন্ত ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে ৯৮ জন, ২ নম্বর অঞ্চলে ১৩২ জন, ৩ নম্বর অঞ্চলে ১৩০ জন, ৪ নম্বর অঞ্চলে ১৩০ জন, ৫ নম্বর অঞ্চলে ১২৮ জন, ৬ নম্বর অঞ্চলে ২৫ জন, ৭ নম্বর অঞ্চলে ৩০ জন, ৮ নম্বর অঞ্চলে ১১৫ জন এবং ৯ নম্বর অঞ্চলে ৩১ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ ও তেল সমন্বিত খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট বিতরণ করা হয়েছে। এভাবে মোট ৮১৯ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে সর্বমোট ৮১৯ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, অসহায় ও দুস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত থাকবে।

ডিএনসিসি মেয়র বলেন, এছাড়াও দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের জন্য সাধারণ ও সংরক্ষিত আসনের ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে এক লক্ষ টাকা করে বরাদ্ধ প্রদান করা হয়। ইতোমধ্যে খাদ্যশস্যও বিতরণ সম্পন্ন হয়েছে।

এ সময় মেয়র আতিকুল ইসলাম আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ডিএনসিসির পক্ষ থেকে জনকল্যাণমূলক সকল কার্যক্রম অব্যাহত থাকবে।