৩৭ ছক্কার বিশ্বরেকর্ড! তবুও হতাশা নিয়েই মাঠ ছাড়লেন ক্রিস গেইল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯ | আপডেট: ৭:১১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

২০ ওভারে উঠল ২৪১ রান। এর পর যে কোনও দলেরই চাপমুক্ত থাকার কথা। এমন ম্যাচও যে হারতে হবে, কে ভাবতে পারে! কিন্তু দিন খারাপ হলে আর কী করা যায়!

৬২ বলে ১১৬ রান করলেন ক্রিস গেইল। বোলারদের ত্রাস হয়ে উঠেছিলেন যেন তিনি। কোনওভাবেই তাঁকে আটকানো যাচ্ছিল না। তাঁর ঝোড়ো ইনিংসের সৌজন্যে ২০ ওভারে ২৪১ রান তোলে জামাইকা। কিন্তু শেষরক্ষা হল না।

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের এক ম্যাচে ৩৭টি ছক্কার রেকর্ড হল। বিশ্বরেকর্ড। কিন্তু বিশাল রান করার পরও গেইলের দলকে হারতে হল। মন থারাপ করেই মাঠ ছাড়লেন ক্যারিবীয় দানব।

সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিওটসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বড় রান তোলে গেইলের জামাইকা। কিন্তু সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিওটসের প্রথম তারজন ব্যাটসম্যান ঝড় তুলে গেলেন। ডেভন থমাস ৪০ বলে করলে ৭১। আরেক ওপেনার এভিন লুইস মাত্র ১৮ বল খেলে করলেন ৫৩ রান! লরি ইভান্স ২০ বলে ৪১। ফ্যাবিয়েন অ্যালেন ১৫ বলে অপরাজিত ৩৭। শেষের দিকে ব্রকস ১৫ বলে ২৭ রান করে দলকে স্মরনীয় জয় এনে দেন। সব থেকে মজার ব্যাপার, ম্যাচের তখনও সাত বল বাকি!

জামাইকা দল এদিন ২১টি ছক্কা হাঁকিয়েছে। যার মধ্যে ১০টি গেইলের। প্যাট্রিওটসের ইনিংসে ছক্কার সংখ্যা ১৬। বুঝতেই পারছেন, এমন ম্যাচ মাঠে বসে দেখা মানে একেবারে পয়সা উসুল। গেইল এদিন তাঁর টি-২০ কেরিয়ারের ২২তম সেঞ্চুরি করেছেন।