৩ দিন খেলার পরও কীভাবে ম্যাচ ড্র হয়: কোহলিকে প্রশ্ন গার্দিওলার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০ | আপডেট: ৩:২২:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

লিওনেল মেসিদের কোচ হিসেবে তার আলাদা খ্যাতি আছে। বার্সেলোনার সাবেক ম্যানেজার পেপ গার্দিওলা ২০১৬ সাল থেকে ম্যানচেস্টার সিটির হটসিটে। কোচ হিসেবে তিনি কিংবদন্তিদের একজন।

জোড়া চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, প্রিমিয়ার লিগসহ বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ এবং ম্যানচেস্টার সিটির হয়ে ক্লাব ফুটবলের বড় বড় ট্রফি জিতেছেন গার্দিওলা। অথচ এমন ক্ষুরধার ফুটবল মস্তিষ্কের একজন ক্রিকেটটা একদম বুঝেনই না!

ক্রিকেটকে বিস্ময়কর একটি খেলা মনে হয় গার্দিওলার কাছে। যে কারণে এখন ক্রিকেটের নিয়মকানুন সম্পর্কে জানতে চান তিনি। এ জন্য ভারত দলের অধিনায়ক বিরাট কোহলির দারস্থ হয়েছেন তিনি।

সম্প্রতি পুমার সৌজন্যে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লাইভ চ্যাট সেশনে কোহলির সঙ্গে আড্ডায় এমন আগ্রহ প্রকাশ করেন এ কিংবদন্তি কোচ।

কোহলি-গার্দিওলার সেই লাইভ আড্ডা দেখুন

আড্ডার একপর্যায়ে স্প্যানিশ কোচ গার্দিওলা কোহলিকে বলেন, ‘তোমাদের ক্রিকেটের নিয়মকানুন অত্যন্ত জটিল। আমি কাতালোনিয়ার মানুষ। ওখানে খুব কম মানুষই ক্রিকেট বোঝে। আমিও এই খেলার মাথামুণ্ডু কিছুই বুঝি না।’

ক্রিকেটে টানা কয়েক দিন খেলার পরও ম্যাচ ড্র হয়, বিষয়টি অবাক করে গার্দিওলাকে।

বিস্ময় প্রকাশ কোহলিকে ম্যানসিটি বস প্রশ্ন করেন, ‘আমি শুনেছি তোমরা নাকি টানা তিন দিন ধরে এই খেলা খেলে যেতে পার এবং তার পরও নাকি ম্যাচ ড্র হয়। এটি কীভাবে সম্ভব? আমি এসব কিছুই বুঝি না। কোনো একদিন তোমার থেকে এ বিষয়ে জেনে নেব।’

গার্দিওলার এমন আগ্রহকে সম্মান জানিয়েছেন কোহলি। তাকে প্রতিশ্রুতি দিয়েছেন কোনো একদিন সুযোগ হলে ক্রিকেটটা বুঝিয়ে দেবেন এই কিংবদন্তি কোচকে।