অবশেষে ভাইরাল ভিডিওতেই সড়ানো হলো মহাসড়কের মাধ্যখানের সেই বৈদ্যুতিক খুঁটি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯ | আপডেট: ৯:৩৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯
সংগৃহীত

ব্যস্ত মহাসড়কের ওপর বিদ্যুতের খুঁটি! পৃথবীর প্রায় সব দেশে এটা অবাস্তব চিন্তা হলেও বাংলাদেশে এটাই বাস্তব। নরসিংদী জেলার শিবপুর থানার কারারচরে ঢাকা সিলেট মহাসড়কের প্রায় দশ ইঞ্চি ভেতরে একটি বিদ্যুতের খুঁটি ‘বীরদর্পে’ দাঁড়িয়ে ছিল।

সৈয়দ সায়েদুল হক সুমন নামে এক আইনজীবী ওই খুঁটির সামনে দাঁড়িয়ে সচেতনতামূলক একটি বক্তব্য দিয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন। পরে ভিডিওটি ফেসবুকে ব্যাপক সাড়া ফেলে।

গুরুত্বপূর্ণ এই ঘটনা নিয়ে ইংরেজি জাতীয় দৈনিক দি বাংলাদেশ টুডের অনলাইন(বাংলা) তে একটি প্রতিবেদন প্রকাশ করা হয় যা অতিদ্রুত ছড়িয়ে পরে ও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে।

অবশেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হওয়ার ১২ ঘন্টার মধ্যেই সেই খুঁটি মহাসড়ক থেকে সরিয়ে ফেলেছে কর্তৃপক্ষ।

এই প্রতিবেদন প্রকাশের আগ পর্যন্ত সেই ভিডিওটি ২১ হাজার লাইক, প্রায় ২ হাজার বার শেয়ার ও ৬১ হাজার ভিউ হয়। ভিডিওটিতে দেখা মহাসড়ক থেকে সেই খুঁটিটি ৫ ফিট দূরে বসানো হয়েছে।

মাত্র ১২ ঘন্টায় সরে গেল মহাসড়কের বৈদ্যুতিক খুঁটির । এ এক আরেক বাংলাদেশ

Posted by Barrister Syed Sayedul Haque Suman on Sunday, February 10, 2019

সেই ভিডিওতে সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘হায়! কেউই বিপজ্জনক খুঁটিটি সরানোর উদ্যোগ নিচ্ছেন না। দীর্ঘদিন ধরে খুঁটিটি রাস্তার ওপর এভাবে দাঁড়িয়ে আছে এবং সেখানে সড়ক বাতি না থাকায় ঝুঁকিও অনেক বেশি। যেকোনো সময় মহাসড়কের দ্রতগামী কোনো গাড়ির সঙ্গে ধাক্কা লেগে বড় ধরনের কোনো দুর্ঘটনাও ঘটে যেতে পারে।’