৪৮ ঘণ্টায় ১৫১ করোনা রোগী শনাক্ত রংপুর বিভাগে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১ | আপডেট: ৬:২১:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

রংপুর বিভাগে গত ৪৮ ঘণ্টায় করোনা সংক্রমণ শুরুর পর সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। এ বিভাগের ৮ জেলায় ১৫১ জন করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে রংপুর পিসিআরে ৬৯ ও দিনাজপুর পিসিআরে ৮২ জন ও নীলফামারী জেনারেল হাসপাতালের এন্টিজেনে ২ জন সহ মোট ১৫১ জন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে আরও দুজন মারা গেছেন। তাদের মধ্যে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন ও লালমনিরহাট জেলার পাটগ্রামের একজন রয়েছেন। আজ বৃহস্পতিবার রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আহাদ আলী বিষয়টি নিশ্চিত করেন।

নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন করোনা আক্রান্ত হওয়ায় তাকে এয়ার এ্যাম্বুলেন্সে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। গতকাল বুধবার তাকে ঢাকা স্থানান্তরিত করার পর সন্ধ্যার রির্পোটে তার সহধর্মীনীর নমুনায় করোনায় পজেটিভ আসে বলে জানান নীলফামারী সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির।

সংশ্লিষ্ট সুত্র মতে ৪৮ ঘন্টার এক রির্পোটে দেখা যায়, দিনাজপুর জেলায় ৫১,রংপুর জেলায় ৪১, ঠাকুরগাঁও জেলায় ১৭, গাইবান্ধা জেলায় ১৬ জন, নীলফামারী জেলায় ১৫ জন, কুড়িগ্রাম জেলায় ৬ জন, লালমনিরহাট জেলায় ৪ জন ও পঞ্চগড় জেলায় ১ জন সহ ১৫১ জন করোনা আক্রান্ত হয়। এই সকল জেলায় মোট নমুনা ছিল ৭৫২।

এই বিভাগের একমাত্র কোভিড স্পেশালাইজড হাসপাতালটি রংপুর শহরে। এখানে ৩৪ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এই হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নুরন্নবী জানান, কোভিড হাসপাতালে ১০টি আইসিইউ বেড আছে। এখানে বেড সংখ্যা বাড়ানো জরুরি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।