৪ বছর পর বার্সা থেকে অবসর নেবেন মেসি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০ | আপডেট: ৯:৩৪:অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

বার্সেলোনায় আগের মতো আর সুখে নেই লিওনেল মেসি—এই কথাটা অনেক দিন ধরেই শোনা যাচ্ছে। ক্লাব কর্মকর্তাদের একাংশের সঙ্গে বনিবনা হচ্ছে না তাঁর, সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউয়ের কিছু কাজ আর সিদ্ধান্তে খুশি নন তিনি।

সম্প্রতি তো এমন খবরও এসেছে, বার্সেলোনাতে আর থাকবেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। কেউ কেউ তো তাঁর সম্ভাব্য গন্তব্যের কথাও বলে দিয়েছে। বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলার ছাতার নিচে আবার যাবেন মেসি—শোনা যাচ্ছিল এ রকমই।

তবে মেসির ম্যানচেস্টার সিটিতে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়ে বার্তামেউ বলেছেন, বিশ্বের অন্যতম সেরা ফুটবলার বার্সা থেকেই অবসর নেবেন। সেটাও তিন বা চার বছরের মধ্যে।

৬ বারের ব্যালন ডি’অর জয়ী মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২০-২১ মৌসুম পর্যন্ত। চুক্তি নবায়নের আলোচনা শুরু করার পর তা হঠাৎ থামিয়ে দিয়েছেন মেসি। এরপর থেকেই তাঁর বার্সা ছাড়ার গুঞ্জনের পালে জোর বাতাস লাগে।

এ ব্যাপারে বিইন স্পোর্টসকে বার্তামেউ বলেছেন, ‘সে যে বার্সা ছেড়ে কোথাও যাবে না, সেটা শুধু আমিই বলছি না; মেসি নিজেও এটা বলে। সে তার ক্যারিয়ার এখানেই শেষ করতে চায়। আর সব সময়ই বলে এসেছে তার একটাই ক্লাব- বার্সেলোনা। আমার কোনো সন্দেহ নেই যে তিন বা চার বছর পর সে যখন ক্যারিয়ারে যতি টানবে, তখনো সে বার্সেলোনাতেই থাকবে। সেই শিশুকাল থেকেই মেসি এখানে আছে। সে জানে বার্সেলোনার জার্সিটার সঙ্গে তার কতটা ভালোবাসা। সে এই ক্লাবের ইতিহাসের অংশ।’