৫ শিক্ষার্থীকে র‌্যাবের মারধরের প্রতিবাদে জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | আপডেট: ১:৫৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯
সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধের কারণে পুরান ঢাকা অচলাবস্থার সৃষ্টি হয়েছে। অবরোধের ফলে ওই এলাকা দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন ওই এলাকা দিয়ে চলাচল করা মানুষ।

রোববার সকাল সাড়ে আটটা থেকে গুলিস্তান টু সদরঘাটের রায়সাহেব বাজার মোড়ে শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি শুরু করেন।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা জবি শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলার বিচার দাবি করেন। সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি দেন তারা।

গত বৃহস্পতিবার ক্লাস শেষে ক্যাম্পাস থেকে বাড়ি যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ের উত্তরণ বাসের শিক্ষার্থীদের সঙ্গে র‌্যাবের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে র‌্যাব-১০ শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এতে পাঁচ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে এক শিক্ষার্থীর চোখের অবস্থা ভালো নয় বলে জানা যায়।

আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের শিক্ষার্থী শরীফ, ১২ ব্যাচের শিক্ষার্থী রিফাত, আল-আমিন ও সিয়াম।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, এ ব্যাপারে উপাচার্য মহোদয় র‌্যাবের মহাপরিচালকের সঙ্গে কথা বলেছেন। এ ঘটনার জন্য দুপুরে র‌্যাবের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হবে বলে তাদের জানানো হয়েছে।