৬ জিবি র‌্যামের সাশ্রয়ী দামের ফোন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৭:৩৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

যেসব ফোনে ৬ জিবি র‌্যাম হয়েছে সেগুলো বেশ ভালো মানের ফোন বলা যায়। অনেকেই ভাবেন এসব ফোনের দাম বুঝি বেশিই হবে। কিন্তু না, ভারতের বাজারে ২১ হাজার রুপির মধ্যেই কিনতে পারবেন ৬ জিবি র‌্যামের ফোন। জেনে নিন এসব ফোন সম্পর্কে।

পোকো এফ ওয়ান
পোকো এফ ওয়ান ফোনে ৬.১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। ফোনটি প্লাস্টিক পলিকার্বোনেট দিয়ে বানানো হয়েছে। তবে হাই এন্ড ৮ জিবি র‌্যাম ভার্সনে কেভলার ব্যাক ব্যবহার হয়েছে। যা অন্য ম্যাটিলিয়াল থেকে একটু বেশি মজবুত।

পোকো এফ ওয়ান ফোনে লিকুইড কুলিং ব্যবহার হয়েছে। কোম্পানি জানিয়েছে পিইউবিজির মতো গেম খেলার জন্য আদর্শ ফোন এটি। ভারতের বাজারে এর দাম ২০ হাজার ৯৯৯ রুপি।

জেনফোন ম্যাক্স প্রো ওয়ান
আসুস জেনফোন ম্যাক্স প্রো ওয়ান ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এই ফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট। এছাড়াও থাকছে স্টক অ্যানড্রয়েড ৮.১ অরিও। ফোনটির ভেতরে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ফোনটির সব ভার্সনেই মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। এই কার্ড ব্যবহার করে ফোনের মেমোরি ২ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ফোনের পিছনে রয়েছে একটি ডুয়েল রিয়ার ক্যামেরা। এছাড়াও ফোনের সামনে একটি সেলফি ক্যামেরাও রয়েছে।

ফ্লিপকার্টে এই ফোনের দাম ১৪ হাজার ৯৯৯ রুপি।

রেডমি নোট ফাইভ প্রো
এই ফোনে রয়েছে ৫.৯৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনের ভিতরে আছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট। ৪ ও ৬ জিবি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে।

ফোনটিতে রয়েছে একটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় থাকছে ১২ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেন্সর আর ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। এছাড়াও এই ফোনের সামনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

রিয়েল মি ওয়ান
১৩ হাজার ৯৯০ রুপির এই ফোনে রয়েছে ৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ৪০৩ পিপিআই এর এই ডিসপ্লে তে দারুন শার্পনেস পাওয়া যাবে।

এই ফোনে রয়েছে ১২ ন্যানোমিটার এআই সিপিইউ মিডিয়াটেকে হেলিও পি৬০ প্রসেসর। এই প্রসেসরের সঙ্গে রয়েছে ৩,৪ এবং ৬ জিবি র‌্যাম।

এই ফোনে আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় পাওয়া যাবে ডিএসএলআর ক্যামেরার মতো বোকে ইফেক্ট। এছাড়াও রিয়েলমি এ রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়াও নতুন এই ফোনে রয়েছে ফেস আনলকের মতো অত্যাধুনিক সব স্মার্টফোনের ফিচার। শুধুমাত্র অ্যামাজন থেকেই কেনা যাবে রিয়েলমি ওয়ান।