৭ মে’র আগে শুরু হচ্ছে না আইপিএল, সব ম্যাচ মুম্বাইয়ে!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, মে ৪, ২০২১ | আপডেট: ৭:৩৪:অপরাহ্ণ, মে ৪, ২০২১

করোনার ধাক্কায় বিপর্যস্ত ভারত। যার প্রভাব পড়েছে আইপিএলেও। তবে করোনা প্রকোপ থেকে কিছুটা রক্ষা পেতে আইপিএলের বাকি ম্যাচগুলো সরিয়ে নেওয়া হচ্ছে মুম্বাইয়ে। এছাড়া, ৭ মে`র আগে মাঠে গড়াচ্ছে না আইপিএল।

মহামারিতে সারাভারত পর্যদুস্ত হলেও বাণিজ্যনগরী মুম্বাইতে করোনার প্রভাব কিছুটা কমেছে। সেখানে ৩টি মাঠ থাকার সুবিধা নিতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই দিল্লি এবং আহমেদাবাদে অনুষ্ঠিতব্য লিগ সরতে পারে মুম্বাইয়ে। কলকাতা এবং বেঙ্গালুরুতে বাকি পর্ব হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না বলেই জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

এ বারের আইপিএল শুরুর আগে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে কি না, সেটা নিয়েও ভাবনা ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের। তবে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ সফল ভাবে আয়োজন করার পর বোর্ডের সাহস বেড়ে যায় বলেই মনে করা হচ্ছে।

তবে আইপিএলের ব্যাপ্তি অনেক বড়। ছয় শহরে হওয়ার কথা ছিল। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হলেও কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংসের মতো দলের একাধিক সদস্য করোনা আক্রান্ত হন। এর ফলে কলকাতা এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ পিছিয়ে দেওয়া হয়। বুধবার চেন্নাই এবং রাজস্থান রয়্যালস দলের খেলা হওয়ার কথা থাকলেও সেই ম্যাচ পরে হবে বলে জানিয়েছে বোর্ডের একটি সুত্র।

মুম্বাইয়ে আইপিএল করার জন্য সেখানের হোটেলে খোঁজখবর নেওয়াও শুরু করে দিয়েছে বোর্ড। একই দিনে দুটো করে খেলাও হতে পারে বলে জানা গেছে। তবে একই দিনে দুটো করে খেলা হলে সম্প্রচারকারী চ্যানেল তা মেনে নেবে কি না জানা যায়নি। বোর্ড চাইছে যত তাড়াতাড়ি সম্ভব আইপিএল শেষ করতে।

প্রসঙ্গত, সোমবার মুম্বাইয়ে ২৬৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ১৭ মার্চের পর যা সব থেকে কম। এক মাস আগেও এই আক্রান্তের সংখ্যা ১০ হাজারের ওপরে ঘোরাফেরা করছিল।