‘৯৯% জাবি শিক্ষার্থীদের পক্ষে আছি আমরা’

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৬:২৮:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

ঢাকার কাছে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণ দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন চলছে। এর এক পর্যায়ে মঙ্গলবার আন্দোলনকারীদের উপর হামলা হয় এবং এর পরপর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

আন্দোলনকারীরা অবশ্য বিশ্ববিদ্যালয় ছাড়তে অস্বীকৃতি জানিয়েছে। এদিকে আন্দোলনকারীদের পেছনে জামায়াতে ইসলামি বাংলাদেশের ছাত্র সংগঠন ইসলামি ছাত্র শিবিরের মদদ আছে বলে অভিযোগ করা হচ্ছে।

এ নিয়ে দেশের শিক্ষিত মহলের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রীয়া। আবার বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি উত্তাল থাকায় সন্তানদের নিরাপত্তার প্রশ্নে দুশ্চিন্তায় প্রঞর গুণছেন অভিভাবকরা।

এমন অবস্থায় জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে মূখর সামাজিক গণমাধ্যম। তবে উপাচার্যের পক্ষে মত দিয়েছেন প্রধানমন্ত্রীরন উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। এ বিষয়ে তিনি সামাজি যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন। দি বাংলাদেশ টুডে’র পাঠকদের জন্যে তা হুবহু তুলে ধরা হলো –

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ চেয়ে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী বর্তমানে আন্দোলনে আছেন।এর মধ্যে শিক্ষক আছেন সর্বোচ্চ ২০ জন। সেখানে মিডিয়া কর্মী আছে আরো শতাধিক।

জাহাঙ্গীরনগরে বর্তমানে শিক্ষার্থী ১৬/১৭ হাজার। শিক্ষক আছে সাত শতাধিক। সেই হিসাবে আন্দোলনকারীর সংখ্যা মোট শিক্ষার্থীর ১.২ শতাংশ।

১.২ শতাংশের দাবিতে উপাচার্যকে কেন পদত্যাগ করতে হবে? যুক্তিবিদ্যার কিংবা নৈতিকতার কোন মানদন্ডে এই দাবি আপনাদের। আপনারা না কথায় কথায় গণতন্ত্রের কথা বলেন ? আমরা ৯৯ শতাংশ শিক্ষক-শিক্ষার্থীর পক্ষে আছি।

বাকিদের নিয়ে আপনারা লাফাইতে থাকেন।