The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

পাকস্থলিতে ছিল ২৩৩টি কয়েন, ব্যাটারি-কাঁচের টুকরো!

পাকস্থলিতে ছিল ২৩৩টি কয়েন, ব্যাটারি-কাঁচের টুকরো!
ছবি: সংগৃহীত

কত বিচিত্র ঘটনা ঘটছে আমাদের চারপাশে। কিছু ঘটনা এমন যে হতবাক না হয়ে পারা যায় না। সম্প্রতি তুরস্কে এক ব্যক্তির পেট থেকে অস্ত্রোপচার করে কয়েকশ কয়েন, পেরেক, ব্যাটারি এবং কাচের টুকরা বের করা হয়েছে। তার পেটে এসব জিনিস থেকে চিকিৎসকরাও অবাক হয়ে গেছেন।

সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ টুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ওই ব্যক্তির বয়স ৩৫ বছর। তবে তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি। পেটে ব্যথার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর আল্ট্রাসাউন্ড এবং এক্স-রে করার পর জানা যায় যে, তার পেটে বিভিন্ন ধরনের ২৩৩টি জিনিস রয়েছে।

এরপরেই অস্ত্রোপচার করে তার পেট থেকে একের পর এক কয়েন, পেরেক, ব্যাটারি, চম্বুক, স্ক্রু এবং কাচের টুকরা বের করা হয়। 

অস্ত্রোপচার করা চিকিৎসক ডা. বেনিসি বলেছেন, অস্ত্রোপচারের সময় আমরা দেখেছি, এক থেকে দুটি পেরেক পাকস্থলি ফুটো করেছে। আমরা তার বৃহৎ অন্ত্রে দুটি ধাতব টুকরো এবং বিভিন্ন আকারের দুটি পাথর দেখতে পেয়েছি।

তিনি আরও বলেন, চিকিৎসকরা ব্যাটারি, চুম্বক, পেরেক, কয়েন, কাঁচের টুকরো এবং স্ক্রু খুঁজে পেয়েছেন। আমরা তার পেট পুরোপুরি পরিষ্কার করেছি। চিকিৎসকরা বলেছেন, তারা সাধারণত প্রাপ্তবয়স্কদের মধ্যে যেমন দেখেন, এটি তেমন পরিস্থিতি ছিল না। বিদেশি বস্তু অনিচ্ছাকৃত গিলে ফেলার ঘটনা সাধারণত শৈশবে অথবা মানসিক রোগী, কারাবন্দি অথবা বয়স্কদের ক্ষেত্রে ঘটে।

তবে কখন এই অস্ত্রোপচার করা হয়েছে তা পরিষ্কার নয়। এছাড়া এসব বস্তু কীভাবে ওই ব্যক্তির পাকস্থলিতে পৌঁছেছিল তাও প্রতিবেদনে প্রকাশ করা হয়নি।