The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

গৃহবধূকে বিষ প্রয়োগে হত্যার অভিযোগ, তদন্তে পিবিআই 

গৃহবধূকে বিষ প্রয়োগে হত্যার অভিযোগ, তদন্তে পিবিআই 

গোবিন্দ মজুমদার, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারীতে যৌতুকের টাকা না পেয়ে এক গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই গৃহবধূর পিতা বাগেরহাট কোর্টে একটি মামলা দায়ের করেছেন। গত ৩ জুন উপজেলার দক্ষিণ নালুয়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। 

জানা গেছে, ২০২২ সালের ফেব্রুয়ারী মাসের ৫ তারিখে ইসলামী শরীয়ত মোতাবেক কলিগাতী গ্রামের হাফিজুর রহমানের কন্যা কুলসুম আক্তার (২০) ও নালুয়া (দক্ষিণ) গ্রামের মো. আইয়ুব আলীর পুত্র মো: লুৎফর রহমান শেখের সহিত সামাজিক ভাবে বিবাহ হয়। বিবাহের একমাসের মধ্যে স্বামী লুৎফর রহমান মোটরসাইকেল কেনার কথা বলে কুলসুমের পিতার নিকট ২ লাখ টাকা আনার জন্য কুলসুমকে চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে কুলসুম গরীব পিতার নিকট থেকে এক লাখ টাকা এনে স্বামীর হাতে তুলে দেয়। এরই কিছুদিন পর পুনরায় স্বামী যৌতুকের জন্য বাকী এক লাখ টাকা আনতে বলে এবং শারীরিক ভাবে কুলসুমকে তার শ্বাশুড়ী মনিরা বেগম, খালা শ্বাশুড়ী খুকু বেগম, শ্বশুর আইয়ুব আলী নির্যাতন শুরু করে।  

৩ জুন শুক্রবার ভোর সাড়ে চার টায় একটা বরকা পরে তার পিতার বাড়িতে কুলসুম পালিয়ে অসার চেষ্টা করে। এসময় তার শ্বাশুড়ী দেখতে পেয়ে ডাক চিৎকার দিলে শ্বাশুড়ী, খালা শ্বাশুড়ী, শ্বশুর ও খালু শ্বশুর কুলসুমকে ধরে এনে ঘরে আটকে রেখে পালাক্রমে এলোপাথারী মারপিট করে। এসময় কুলসুম অজ্ঞান হয়ে গেলে তারা এক শিশি বিষ কুলসুম আক্তারের মুখের ভিতরে ঢেলে দিয়ে জোর পূর্বক ভক্ষন করায় এবং বিষয়টি আত্মহত্যার রূপ দেওয়ার চেষ্টা করে। 

এ ব্যপারে কুলসুমের পিতা হাফিজুর রহমান জানান, আমি ৬ জুন জেলা বাগেরহাট বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এ একটি অভিযোগে দায়ের করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেয়। সঠিক তদন্ত হলে আমার মেয়ের হত্যার মূল ঘটনা উদঘাটন হবে। আমি এই হত্যাকান্ডের বিচার চাই। 

এ বিষয়ে বাগেরহাট পিবিআই কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, আদালতের নির্দেশের কাগজ আমি গত পরশুদিন হাতে পেয়েছি। সঠিক তদন্ত করে কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন জমা দেওয়া হবে।