The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

জগন্নাথপুরে ৬০০ মানুষের পাশে দ্য হেলপিং হ্যান্ডস বিডি

জগন্নাথপুরে ৬০০ মানুষের পাশে দ্য হেলপিং হ্যান্ডস বিডি
ছবি: টিবিটি

দেশের উত্তর-পূর্বাঞ্চলের ভয়াবহ বন্যায় হঠাৎ করেই পানিবন্দি হয়ে পড়েছে সিলেট ও সুনামগঞ্জ জেলার লাখ লাখ মানুষ। দেশের এই ক্রান্তিলগ্নে ইতোমধ্যে অসহায় বন্যার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে বিভিন্ন ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠন।

তারই ধারাবাহিকতায় ঢাকার কেরানীগঞ্জের সামাজিক এবং অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন দ্য হেলপিং হ্যান্ডস বিডি এবং শাক্তা ইউনিয়নের চেয়ারম্যান ও হেলপিং হ্যান্ডস বিডি-এর উপদেষ্টা জনাব হাবিবুর রহমান হাবিব সাহেব এবং এলাকাবাসীর যৌথ উদ্যোগে এবং সহযোগিতায় সিলেটের সুনামগঞ্জের জেলার জগন্নাথপুরে প্রায় ৬০০ মানুষকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এর মধ্যে ছিল মুড়ি, চিড়া, গুড়, বিস্কুট, প্যারাসিটামল ট্যাবলেট, গ্যাস্ট্রিকের ট্যাবলেট, ওরস্যালাইন, স্যানিটারি ন্যাপকিন ইত্যাদি।

দ্য হেলপিং হ্যান্ডস বিডি-এর সভাপতি মোহাম্মদ সাইফুর রহমান পারভেজ বলেন, আমরা ২৪ জনের একটি টিম নিয়ে এসেছি মানুষকে ত্রাণসামগ্রী দিতে। আমরা মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে সঠিক মানুষকে অর্থাৎ যারা ত্রাণসামগ্রী পাননি বা কম পেয়েছেন তাদেরকে চিহ্নিত করে ত্রাণসামগ্রী দিয়েছি।

তিনি আরও বলেন, আমাদেরকে বড় একটা সাপোর্ট দিয়েছেন জনাব হাবিবুর রহমান হাবিব সাহেব চেয়ারম্যান। ওনাকে আমি এবং আমাদের সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানাই। আমি আশা করবৈা আমাদের সংগঠনের সাথে সবসময় থেকে তিনি ভালো কাজে অংশগ্রহণ ও উৎসাহ দিয়ে যাবেন।

তিনি বলেন, আমাদের প্রত্যেকটি সদস্য অক্লান্ত পরিশ্রম করে এই ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছে। রাতদিন কষ্ট করে পুরো টিম দ্য হেলপিং হ্যান্ডস বিডি-র সদস্য যারা উপস্থিত থেকে অক্লান্ত পরিশ্রম করেছেন, তারা হলো- মেহেদী হাসান, সাজ্জাদ, সম্রাট, সাঈদ, শাহীন, মনির, রায়হান, শাওন, নূর হোসেন, ইয়াসিন, সুমন, মিলন, শুভ, আরাফাত ,আব্দুর রহমান, ওসমান নিপুল আসিফ, হৃদয় আরিফ, রাজা এবং বিশেষ করে শামসুল ইসলাম, সরকার বাড়ি মসজিদের ইমাম সাহেব মোজাফফর হোসেন সাহেব, জিয়া ভাই, তাজুল ইসলাম, সুমন ভাইসহ আরও অনেকে।

 তিনি আরো বলেন, আমাদের ভালো কাজের সাথে সকলেই থাকবেন এবং অংশগ্রহণ করবেন। আমরা যেন ভবিষ্যতে আরও এমন ভালো ভালো কাজ করতে পারি, মানুষের পাশে দাঁড়াতে পারি। আমরা অতি শীঘ্রই একটি ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে ওষুধ বিতরণ করবো। এছাড়াও সেলাই মেশিন প্রশিক্ষণ ও কম্পিউটার ট্রেনিং-এর ব্যবস্থা করব ইনশাল্লাহ। সকলেই আমাদের জন্য দোয়া করবেন। পাশে থাকবেন ইনশাল্লাহ।