The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

কুড়িগ্রামে বইছে মৃদু তাপপ্রবাহ

কুড়িগ্রামে বইছে মৃদু তাপপ্রবাহ

কুড়িগ্রামে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আরও দুই থেকে তিনদিন অব্যাহত থাকতে পারে। সোমবার (৪ জুলাই) সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছেন রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর হোসেন।

তিনি বলেন, সোমবার কুড়িগ্রাম জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। যা এ মৌসুমে জেলায় সর্বোচ্চ। এতে করে জেলাজুড়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই অবস্থা আরও দুই-তিনদিন চলতে পারে।

সবুর হোসেন বলেন, আগামী ২৪ ঘণ্টায় কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। আগামী দুই-তিনদিনের তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকলেও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে, গরমে নাভিশ্বাস উঠেছে পুরো জেলার বাসিন্দাদের। তীব্র গরমে বিপাকে পড়েছেন শিশু ও বৃদ্ধরা। গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষজন।

জেলা শহরের পুরাতন থানাপাড়া এলাকার রিকশা-সাইকেল মেকানিক মমিন বলেন, আজ খুব গরম যাচ্ছে। গরমে একটু কাজ করলেই ঘেমে ক্লান্ত হয়ে যাচ্ছি। ফ্যানের বাতাসেও শান্তি পাচ্ছি না।

পৌর এলাকার শহীদ জিয়া বাজারের কাঁচামাল ব্যবসায়ী রফিকুল বলেন, গরমে মাথা ব্যথা করছে। ঘনঘন পিপাসা লাগছে। কাঁচামাল দ্রুত বেচতে না পারলে পচে যেতে পারে।