The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

পাকিস্তানে এবছর বোর্ড পরীক্ষায় ফেল করলেও পাস!

পাকিস্তানে এবছর বোর্ড পরীক্ষায় ফেল করলেও পাস!
ছবি: সংগৃহীত

পাকিস্তানে এবার বোর্ড পরীক্ষায় কোনো শিক্ষার্থী ফেল করবে না। ফেল করলেও সবাইকে পাস করিয়ে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার ইন্টার-প্রভিন্সিয়াল এডুকেশন মিনিস্টারস কনফারেন্সে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ। এ খবর দিয়েছে অনলাইন ডন।

এতে বলা হয়েছে, যদি কোনো শিক্ষার্থী কোনো বিষয়ে ফেল করে, তাহলে তাকে শতকরা ৩৩ ভাগ নম্বর দেয়া হবে। বৈঠকে মন্ত্রীরা মত দেন করোনা মহামারির কারণে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের (এসএসসি এবং এইচএসসি) পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে জটিলতার মুখে পড়েছে শিক্ষার্থীরা। এজন্য তাদেরকে ছাড় দেয়া উচিত।

শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ এ সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত বলেছেন, কোনো শিক্ষার্থী যেকোনো বিষয়ে শতকরা ৩৩ নম্বর অর্জনে ব্যর্থ হলেই তাকে ৩৩ নম্বর দেয়া হবে। সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে সবার সম্মতিতে।

তিনি আরও বলেন, সিন্ধুসহ সব প্রদেশের শিক্ষামন্ত্রীরা এই বৈঠকে সশরীরে এবং অনলাইনে যোগ দিয়েছিলেন এবং তারা মত দিয়েছেন। তবে পরীক্ষার সিলেবাস কমিয়ে আনা বা পরীক্ষার নির্ধারিত সময়সীমা পরিবর্তন করা হবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি।


আরও পড়ুন