The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

মন্দির কমিটিতে নাম না থাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

মন্দির কমিটিতে নাম না থাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১
সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মন্দিরের জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে সুবল শিকদার (৫০) নামের একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।

গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের কাকুইবুনিয়া গ্রামে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহত সুবল শিকদার কাকুইবুনিয়া গ্রামের মৃত নিশিকান্ত শিকদারের ছেলে। আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, সুবল ‍শিকদার কাকুইবুনিয়া সার্বজনীন মন্দিরে জমি দান করেন। জমিদাতা হিসাবে সুবল শিকদার মন্দির কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন করেন। কিন্তু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানও মন্দির কিমিটির সভাপতি অসীম বিশ্বাস মন্দির কমিটিতে তার নাম রাখেননি।

এ ঘটনায় বুহস্পতিবার বেলা ৩ টার দিকে টুঙ্গিপাড়া তফসিল অফিসের তহসিলদার সুষেন সেন জমির তদন্ত করতে ঘটনাস্থলে যায়। তদন্ত করে ফিরে আসার পরপরই কাকুইবুনিয়া সার্বজনীন দুর্গা মন্দিরের জমি দাতা সুবল শিকদার ও উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বিশ্বাস এর লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে সুবল শিকদারসহ ছয়জন আহত হন। আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার সুবল শিকদারকে মৃত ঘোষণা করেন।

সুবল শিকদারের ভাতিজা বিপিন শিকদার জানিয়েছেন, আমার কাকা সুবল শিকদার সার্বজনীন মন্দিরে জায়গা দান করেন, কিন্তু ভাইস চেয়ারম্যান ও তার লোকজন প্রভাব খাটিয়ে মন্দির কমিটিতে আমার কাকার নাম রাখেন নাই। এটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল ।

টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ একেএম সুলতান মাহমুদ বলেন  বলেন, মরদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।