The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

নাছিরের ২টি কিডনি নষ্ট, বাঁচার আকুতি

নাছিরের ২টি কিডনি নষ্ট, বাঁচার আকুতি

রমজান আলী, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আলী মুহুরি বাড়ীর বাসিন্দা রিক্সাচালক মোঃ আহমদ কবিরের ৩য় সন্তান নাছির উদ্দীন। ২য় সন্তান বজ্রপাতে গত বছর মৃত্যু বরণ করেন। ছোট সন্তান মাত্র ২৬ বছর বয়সের যুবক। এই বয়সে হেঁসে-খেলে পরিবারের হাল ধরার  কথা তার।

কিন্তু জীবনের শুরুতেই থমকে গেছে তার জীবনের চাকা। প্রাণচঞ্চল এ বয়সে জীবনের আলো নিভু নিভু করছে। মুমূর্ষু অবস্থায় বাড়িতে বিছানায় কাতরাচ্ছে টকটকে যুবক নাছির উদ্দীন।

দীর্ঘদিন ধরেই নাছিরের দুটি কিডনিতেই পানি জমেছে। ২টি কিডনি তার ইতোমধ্যে ড্যামেজ হয়ে গেছে বলে জানা যায়।

সে কিডনি ডায়ালাইসিসের মাধ্যমে বেঁচে আছে। জরুরি ভিত্তিতে তার কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন।

দিনমজুর বাবার পক্ষে চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। দ্রুত নাছিরকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু টাকার অভাবে নাছিরকে চিকিৎসা করাতে পারছে না তার পরিবার। এ অবস্থায় তার উন্নত চিকিৎসা করানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

টাকার অভাবে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসা হয়েছে নাছিরকে। তার চিকিৎসা করতে পাঁচ/ছয় লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু নুন আনতে পান্তা ফুরানো পরিবারের পক্ষে তার চিকিৎসা চালানো সম্ভব নয়। তাই নাছিরের জীবন বাঁচাতে এখন সমাজের সহৃদয়বান বিত্তশালীদের সহযোগিতার প্রয়োজন।

সমাজের ধনাঢ্য হৃদয়বান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন নাছিরের দরিদ্র পরিবার ও সচেতন মহল। একটু সহানুভূতিশীল হলে বাঁচতে পারে নিষ্পাপ নাছিরের প্রাণ।

সাহায্য পাঠাতে পারেন নিচের ব্যাংক একাউন্ট নাম্বারে।

 

রোগীর বাবা মোঃ আহমদ কবির, সঞ্চয়ী একাউন্ট নং 20502940202761505 

ইসলামি ব্যাংক বাংলাদেশ লিঃ, কেরানিহাট শাখা, চট্টগ্রাম। 

 

মোঃ নাছির, সঞ্চয়ী হিসাব নং 1214601023334

সোনালী ব্যাংক লিঃ, সাতকানিয়া শাখা, চট্টগ্রাম।

 

সাহায্যে পাঠাতে যোগাযোগ করুন- 01611-426849 বিকাশ।

01817-795013 রকেট/নগদ/উপায়/বিকাশ

 


আরও পড়ুন