The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

ফেব্রুয়ারিতে আফ্রিকায় নতুন রহস্য নিয়ে ‘প্রত্যাবর্তন’ করছেন কাকাবাবু

ফেব্রুয়ারিতে আফ্রিকায় নতুন রহস্য নিয়ে ‘প্রত্যাবর্তন’ করছেন কাকাবাবু
ছবি: সংগৃহীত

করোনা কাঁটার জেরে দীর্ঘসময় ধরে আটকে ছিল কাকাবাবুর তিন নম্বর অভিযান। বারবার বদল হয়েছে মুক্তির তারিখ। অবশেষে মঙ্গলবার সুখবর দিলেন পশ্চিমবঙ্গের সিনেমাপাড়ার পরিচিত মূখ, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নতুন বছরের শুরুতেই নতুন চমক নিয়ে রুপালি পর্দায় হাজির হচ্ছেন ‘কাকাবাবু’ প্রসেনজিৎ।

সুনীল গঙ্গোপাধ্যায়ের অমর সৃষ্টি এ চরিত্র নিয়ে এবার মুক্তি পেতে যাচ্ছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। জানিয়ে দেওয়া হলো মুক্তির তারিখ। ফেব্রুয়ারিতেই সিনেমা হলে দেখা যাবে কাকাবাবু ও সন্তুর নতুন কীর্তি।

রহস্যের টানে এবার আফ্রিকায় দেখা যাবে দুই কাকা-ভাইপোকে। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবিতে ‘কাকাবাবু’ হিসেবে প্রসেনজিৎকে দেখতে মুখিয়ে রয়েছেন দর্শকরা।

মনে করা হয়েছিল, চলতি বছরের বড়দিনেই মুক্তি পেতে পারে ছবিটি। তবে আগামী বছর ছবির মুক্তির দিন ধার্য করেছে এসভিএফ। এটিই প্রযোজনা সংস্থার প্রথম ছবি হিসেবে নতুন বছরে মুক্তি পেতে চলেছে।

২০১৭ সালে মুক্তি পেয়েছিল ‘ইয়েতি অভিযান’। তার প্রায় তিন বছর পর কাকাবাবুর সাজে ফেরেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রত্যেকবারই রাজা রায়চৌধুরীর চরিত্রে তাঁর কাছ থেকে নতুন কিছু পেয়েছেন দর্শকরা। কাকাবাবুর টানে প্রেক্ষাগৃহে ভিড় জমিয়েছেন আট থেকে আশি।

এবার সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ কাহিনি অবলম্বনে ছবির চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক সৃজিত।

করোনা পরিস্থিতির জেরে লকডাউন শুরু হওয়ার ঠিক আগেই আফ্রিকায় ছবির শুটিং করতে গিয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আরিয়ান ভৌমিক, অনির্বাণ চক্রবর্তীরা। লকডাউন শুরু হতেই গোটা টিমকে ফিরে আসতে হয়। ফিরে আসার পর পরিচালক সৃজিত জানান, সৌভাগ্যক্রমে শুটিং তারা সম্পন্ন করতে পেরেছিলেন। পরে কলকাতাতেই পোস্ট প্রোডাকশনের কাজ হয়।

আগামী বছরের ৪ ফেব্রুয়ারি সারা ভারতবর্ষের সিনেমা হলে মুক্তি পাবে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’।

সূত্র: হিন্দুস্তান টাইমস।