The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

কিশোরগঞ্জ হাওরের তিন উপজেলায় থাকছেনা আ’লীগের দলীয় প্রতীক

কিশোরগঞ্জ হাওরের তিন উপজেলায় থাকছেনা আ’লীগের দলীয় প্রতীক

মো. নজরুল ইসলাম, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের তিন হাওর উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাাচনে চেয়ারম্যান পদে থাকছেনা আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা। সূত্র জানায়, সারা দেশে এ পর্যন্ত অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা থাকলেও কিশোরগঞ্জ-৪ সংসদীয় আসনের তিন উপজেলার মধ্যে অষ্টগ্রাম ও মিঠামইনের ১৫টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারী-২০২২খ্রিঃ তারিখে অনুষ্ঠিতব্য ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাাচনে চেয়ারম্যান পদে থাকছেনা আওয়ামীলীগের দলীয় প্রতীক। ৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিত হতে পারে ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত ইটনা উপজেলার ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাাচন। সেখানেও কোন দলীয় প্রতীক থাকবেনা বলে জানা যায়।

এতে মুষ্টিমেয় কয়েকজন হতাশ হলেও এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ভোটারসহ অধিকাংশ প্রার্থী। বিভিন্ন ইউনিয়ন ঘুরে ভোটার ও প্রার্থীদের সাথে কথা বললে এমনটাই চোখে পরে।

এ বিষয়ে মুঠোফোনে কথা হয় অষ্টগ্রাম উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়ার সাথে। বিগত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি জানান, এ নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্ধ না দেওয়ায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। কথা হয় বাঙ্গালপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক অলির সাথে। তিনি বলেন, আমি আওয়ামীলীগের এ সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। এতে ব্যক্তির জনপ্রিয়তা যাচাই হবে। বিগত নির্বাচনে আমি দলীয় মনোনয়ন না পাওয়ায় মাত্র ৪০০ ভোটে হেরে গিয়েছিলাম। এবার আমি বিপুল ভোটে বিজয়ী হব ইনশাল্লাহ।

দলের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে খয়েরপুর আব্দুল্লাহপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মুক্তার খাঁন বলেন, বিগত নির্বাচনেও আমাদের ইউনিয়নে কোন দলীয় প্রতীক ছিলনা। তখন আমি বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলাম। এবারও আমি নির্বাচনে বিপুল ভোটে পাশ করব বলে আশাবাদী। 
বিগত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন কাস্তুল ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল হক রন্টি। দলের এ সিদ্ধান্তে তার নির্বাচনে কোন প্রভাব পড়বেনা বলে এ প্রতিনিধিকে তিনি জানান।
এ বিষয়ে অষ্টগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস এ প্রতিনিধিকে জানান, এ নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করছেনা। যারা আছে সবাই আওয়ামীলীগের। তাই প্রতীক বরাদ্ধ দেওয়া হয়নি। এতে দলীয় নেতাদের প্রকৃত জনপ্রিয়তা যাচাই সম্ভব হবে।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান শাহজাহান মুঠোফোনে এ প্রতিনিধিকে জানান, হাওরের তিনটি উপজেলা’ই আওয়ামীলীগ অধ্যুষিত। প্রার্থীরা সবাই আওয়ামীলীগের। এখানে দলীয় মনোনয়ন দেওয়া হলে নিজেদের মধ্যে মতানৈক্য দেখা দিত। তাই এখানে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। 
 


আরও পড়ুন