The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

শরীয়তপুরে শুরু হয়েছে জেলা ইজতেমা

শরীয়তপুরে শুরু হয়েছে জেলা ইজতেমা
ছবি: সংগৃহীত

আম বয়ানের মাধ্যমে শরীয়তপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে জেলা-ভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে শরীয়তপুরের জেলা ইজতেমা বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হয়।

শরীয়তপুরে ৩ দিনব্যাপী এবারের জেলা ইজতেমা সদর উপজেলার পালং ইউনিয়নের ভুচুরা কানার বাজার এলাকায় ১০ একর বিশাল জায়গায় আয়োজন করা হয়েছে।

দেশীয় জামাতসহ (নাইজেরিয়া ও শ্রীলংকা) ২টি বিদেশি জামাত এবং ১টি বাক-প্রতিবন্ধীদের জামাত অংশগ্রহণ করেছে শরিয়তপুরের এ ইজতেমায়। তবে বুধবার (১ ডিসেম্বর) সকাল থেকে ইজতেমা ময়দানে লোক সমাগম বাড়তে থাকে। আগামী শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৩ দিনব্যাপী এ ইজতেমা।

শরীয়তপুর জেলার এ ইজতেমার জিম্মাদারের দায়িত্বে থাকা মুরব্বি নুরুজ্জামান ব্যাপারী ও প্রফেসর মিজানুর রহমান জানান, বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে আসা তাবলিগের মুরব্বিরা ৩ দিনব্যাপী এ জেলা ইজতেমায় গুরুত্বপূর্ণ দ্বীন ও ঈমানি বয়ান পেশ করবেন। এছাড়া ঢাকা কেন্দ্রীয় তাবলিক কাকরাইল মার্কাজ মসজিদ থেকে হজরত মাওলানা বোরহান উদ্দিনের নেতৃত্বে একটি জামাত এসেছেন ইজতেমা পরিচালনার জন্য।

ইজতেমা মাঠের নিরাপত্তা বিষয়ে জানতে চাইলে পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আক্তার হোসেন বলেন, ইজতেমাকে সফল করতে আমাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। ইতোমধ্যে ইজতেমায় নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরও পড়ুন