The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

শিরোনাম

‘বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম

‘বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম
ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন এবার নিজের দেশবাসীকে আগামী বছর অতিশয় ‘বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন। প্রতিরক্ষা, কৃষি ও অবকাঠামোগত উন্নয়নসহ নানা খাতে অগ্রগতির জন্য এই সংগ্রামে নামার আহ্বান জানিয়েছেন তিনি।

কিমের ভাষ্যমতে, আগামী বছরেও আমাদের চলতি বছরের মতোই বিশাল সংগ্রাম করা উচিত। কিম তার পরিকল্পনা বাস্তবায়নের পাশাপাশি বিদ্যুৎ সরবরাহ বাড়ানোর চেষ্টা করছেন বলেও উল্লেখ করেছে কেসিএনএ। 

গতকাল বুধবার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো কেন্দ্রীয় কমিটির বৈঠকে কিম এ মন্তব্য করেন। আগামী মাসে এই কমিটি পূর্ণাঙ্গ বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ এর বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

কিম আরও বলেন, উত্তর কোরিয়া এখনও অর্থনৈতিক সমস্যার মধ্যে রয়েছে। তারপরও চলতি বছরের শুরুর দিকে উন্মোচিত পঞ্চবার্ষিকী অর্থনৈতিক পরিকল্পনা বাস্তবায়নে সাফল্য পেয়েছে ওয়ার্কাস পার্টি।

উল্লেখ্য, জাতিসংঘসহ অন্যান্য সংস্থাগুলোর দাবি দেশটিতে খাদ্য ও বিদ্যুতের ঘাটতি রয়েছে। তার ওপর করোনা মহামারি ও পারমাণবিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে আরোপিত নিষেধাজ্ঞা খাদ্য-বিদ্যুৎ সংকট আরও বাড়িয়েছে।


আরও পড়ুন