The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

নতুন উইকেটকিপার পেল অস্ট্রেলিয়া

নতুন উইকেটকিপার পেল অস্ট্রেলিয়া
অ্যালেক্স ক্যারি। ছবি: ইএসপিএন ক্রিকইনফো

নারী সহকর্মীকে 'যৌন উসকানিমূলক' মেসেজ পাঠানোর অপরাধে শুধু অধিনায়কত্ব নয়, দলই ছাড়তে হলে অসি উইকেটকিপার টিম পেইনকে। অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকেই বিরতিতে গেছেন টিম পেইন। তার অবর্তমান অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন দলটির পেস-অলরাউন্ডার প্যাট কামিন্স।

এর সঙ্গে নতুন উইকেটকিপারও পেল টিম অস্ট্রেলিয়া। আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য অ্যালেক্স ক্যারিকে উইকেটকিপার হিসেবে বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। অর্থাৎ আগামী ৮ ডিসেম্বর ব্রিসবেনের গ্যাবা টেস্টে অভিষেক হতে চলেছে ৩০ বছর বয়সি এই ক্রিকেটারের। 

কয়েকদিন আগেই গুঞ্জন উঠেছিলো, পেইনের না থাকায় অস্ট্রেলিয়ার হয়ে কিপিংয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন ক্যারি। আজ (২ ডিসেম্বর) সেটির আনুষ্ঠানিক ঘোষণা দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। নতুন নেতৃত্বে সাদা পোষাকে অভিষেক হতে যাচ্ছে ক্যারির।

অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেট শেফিল্ড শিল্ডে পারফরম্যান্স খরার কারণে ক্যারির জাতীয় দলে অভিষেক হওয়া অবশ্য অনিশ্চিত ছিল। টুর্নামেন্টজুড়ে ৮ ইনিংস খেলে তার ব্যাট থেকে এসেছে মাত্র একটি অর্ধশতক। যেখানে ব্যাটিং গড় ছিল ২১.৮৫। তবে শুরু থেকেই পেইনের বদলি হিসেবে গড়ে তোলা ক্যারিকে হতাশ করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। পাকাপাকি করে দিলেন উইকেটরক্ষকের জায়গা।

প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়ে উচ্ছ্বসিত ক্যারি বলেন, ‘এই সুযোগটির জন্য আমি অনেক বেশি সম্মানিত। দুর্দান্ত এক সিরিজের পথে রোমাঞ্চকর এগিয়ে চলা এটি। আমার মনোযোগ এখন প্রস্তুতিতে এবং অস্ট্রেলিয়াকে অ্যাশেজ ধরে রাখায় সহায়তা করার দিকে। ’

আগামী ৮ ডিসেম্বর গ্যাবাতে মাঠে গড়াবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্টে অ্যাডিলেড ওভালে ১৬ ডিসেম্বর মাঠে নামবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। এই দুই টেস্টের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার পরিবর্তিত দলে অভিষেক ম্যাচে মাঠে নামার অপেক্ষায় রয়েছেন অ্যালেক্স ক্যারিসহ  মাইকেল নেসার ও মিচেল সোয়েপসন।

অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার স্কোয়াড:
প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, ক্যামেরন গ্রীন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), জস হ্যাজলউড, মার্কাস হ্যারিস, ট্রেভিস হেড, মাইকেল নেসার, মিচেল সোয়েপসন, মারনাস লাবুশানে, নাথান লায়ন, ঝাই রিচার্ডসন, মিচেল স্টার্ক।