The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি

সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি
ছবি: প্রতিনিধি

মানিক ভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী  ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে উদ্ধুদ্ধ হয়ে নোয়াখালীর সেনাবাগে শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের অর্থায়ানে গৃহহীন অসহায়দের মাঝে নির্মাণ করে দেয়া হচ্ছে বসতঘর।

গৃহহীন অসহায়দের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন বীর বিক্রম শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন জাহাঙ্গীর আলম মানিক। তিনি জানিয়েছেন, পর্যায়ক্রমে পুরো কাবিলপুর ইউনিয়নের অসহায়দের মাঝে নির্মাণ করে দেয়া হবে বসতঘর।

বিনামূল্যে মাথা গোঁজার ঠাঁই পেয়ে খুশি গৃহহীনরা। তরিক উল্যাহ ফাউন্ডেশনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সচেতন মহল।

দেশের অসহায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। প্রধানমন্ত্রীর এই উদ্যোগে অনুপ্রাণিত হয়ে সেনবাগের বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, এফবিসিসিআইয়ের পরিচালক ও বীর বিক্রম শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন জাহাঙ্গীর আলম মানিক প্রথম ধাপে এলাকার ৫০ জন গৃহহীনকে ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেন। পর্যায়ক্রমে বাকি ঘরগুলোর কাজ চলমান রয়েছে।

শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশন থেকে ঘর পেয়ে আবেগে আফ্লুত অনেকে। শেষ বয়সে মাথা গোজার ঠাঁই পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন কেউ কেউ। ফাউন্ডেশনের এই কার্যক্রম বিশেষ আশীর্বাদ হিসেবে দেখা দিয়েছে কারো কারো জীবনে।

প্রধানমন্ত্রীর এ উদ্যোগ সমাজে বাস্তবায়ন করতে ও অসহায়দের মাতা গোঁজার ঠাঁই করে দিতেই এমন উদ্যোগ বলে জানান শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন জাহাঙ্গীর আলম মানিক। তিনে বলেন, শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাহয়েছে সমাজে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য। তাদের শিক্ষা, স্বাস্থ্য ও বাসস্থানসহ সামাজিক কাজের অগ্রাধিকার দিয়ে সমাজের উন্নয়ন ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমাদের লক্ষ্য।


আরও পড়ুন