The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

মুরাদকে পদত্যাগের নির্দেশের পর সরিষাবাড়ীতে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

মুরাদকে পদত্যাগের নির্দেশের পর সরিষাবাড়ীতে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ
ছবি: সংগৃহীত

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের নির্দেশ দেওয়ার খবরে তার নির্বাচনী এলাকা জামালপুরের সরিষাবাড়ীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার রাতেই তারাকান্দি শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল বের করেন। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত ও কৃতজ্ঞতা জানান।

তবে ঘোষণা এলাকায় প্রচারের পর প্রতিমন্ত্রীর কর্মী-সমর্থকদের এলাকায় দেখা যায়নি। উপজেলার কয়েকটি স্থানে অজ্ঞাত লোকজন পটকা ফুটিয়ে উল্লাস প্রকাশ করে। এছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদের একে অন্যকে মিষ্টি খাইয়ে দিতেও দেখা গেছে।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে দোকানপাটে লোকজন ভিড় করছে টিভির সংবাদ দেখতে। বিএনপির নেতাকর্মীরা জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীমের বাড়িতে ভিড় জমান।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো নানা প্রতিক্রিয়া দেখা গেছে। সাধারণ জনগণের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মধ্যেও আনন্দ প্রকাশ করেছেন ফেসবুকে।

ফেসবুক প্রতিক্রিয়ায় পৌর আওয়ামী লীগের সহসভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ লিখেন, ‘অবশেষে উইকেট পরে গেল।’

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহবুবুর রহমান হেলাল বলেন, ‘দলকে বিতর্কের হাত থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রী তথ্য প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশনা দিয়েছেন। এটা প্রশংসনীয়।’


আরও পড়ুন