The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

৩০০ রানে পাকিস্তানের ইনিংস ঘোষণা

৩০০ রানে পাকিস্তানের ইনিংস ঘোষণা
ছবি: সংগৃহীত

ঢাকা টেস্টে মোহাম্মদ রিজওয়ানের পর ফাওয়াদ আলমের ফিফটিতে ৩০০ পূর্ণ করে পাকিস্তান। এরপরেই ইনিংস ঘোষণা করে সফরকারী দল। 

প্রথম দিন টস জিতে ব্যাটিং করতে নামে সফরকারীরা। এদিন ৫৭ ওভারের বেশি খেলা হয়নি। ২ উইকেট হারিয়ে ১৬১ রান করেছিল টিম পাকিস্তান। দ্বিতীয় মাত্র ৬ ওভার ২ বল খেলা হয়।

কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান আরও ২৭ রান যোগ করে। তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। চতুর্থ দিন সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও শুরু হয় সাড়ে ১০টায়। 

পাকিস্তান দেড় সেশন ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে ১১২ রান যোগ করে। সর্বোচ্চ ৭৬ রান করেন বাবর। রিজওয়ান ৫৩ ও ফাওয়াদ ৫০ রানে অপরাজিত আছেন। দলীয় ৩০০ হওয়ার পরেই করে ইনিংস ঘোষণা।

এর আগে চতুর্থ দিনের শুরুতেই আজহার আলীকে সাজঘরে পাঠান পেসার এবাদত হোসেন। এবাদতের শর্ট বলে পুল করতে চেয়েছিলেন, কিন্তু ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ হয়নি।

লিটন দাসের সহজ ক্যাচে ৫৬ রানে আউট হন পাকিস্তানের সাবেক অধিনায়ক। আজহারের আউটে ভেঙে যায় ১২৩ রানের জুটি। ক্রিজে নতুন ব্যাটসম্যান ফাওয়াদ আলম আসেন। 

এরপরই বাবর আজমকে এলবিডব্লিউ করে টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেট পান খালেদ আহমেদ। বাবর ১২৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন। ২০১৮ সালে অভিষেক হওয়ার পর জাতীয় দলে অনিয়মিত পেসার খালেদ নিজের তৃতীয় টেস্টে এসে প্রথম উইকেটের দেখা পান। সেটাও আবার টেস্ট ক্রিকেটে বিশ্বের অন্যতম ব্যাটসম্যানকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট রাঙান তিনি।