The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

আইসিসি’র সেরা হওয়ার লড়াইয়ে নাহিদা

আইসিসি’র সেরা হওয়ার লড়াইয়ে নাহিদা
নাহিদা আক্তার। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রথমবারের মতো আইসিসির মাসের সেরা খেলোয়াড়ের তালিকায় মনোনয়ন পেলেন বাংলাদেশি প্রমীলা ক্রিকেটার নাহিদা আক্তার।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) নভেম্বর মাসের সেরার দৌড়ে এগিয়ে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

প্রমীলা ক্রিকেটে বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদা ছাড়াও পাকিস্তানের বাঁহাতি স্পিনার আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হ্যালি ম্যাথিউস মনোনয়ন পেয়েছেন। তাদের মধ্য থেকে যেকোনো একজন মাসের সেরা খেলোয়াড়ের খেতাব জিতবেন।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে দারুণ পারফর্মেন্সের স্বীকৃতি স্বরুপ মাসসেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন নাহিদা।  এ দুই টুর্নামেন্টে চার ম্যাচ খেলে ১১ উইকেট শিকার করেছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ২১ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেন নাহিদা। এছাড়াও ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে পাকিস্তানের বিপক্ষে দুই উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখেন তিনি।

এর আগে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং নাসুম আহমেদ পুরুষ ক্রিকেটে মাস সেরা ক্রিকেটের মনোনয়ন পেয়েছিলেন। সাকিব এবং মুশফিক আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিতও হয়েছিলেন। নারী ক্রিকেটারদের মধ্যে নাহিদা আক্তার প্রথমবারের মতো মনোনয়ন পেলেন।

নারী ক্রিকেটের পাশাপাশি পুরুষ ক্রিকেটেরও মনোনয়ন পাওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। এ তালিকায় জায়গা পেয়েছেন পাকিস্তানের আবিদ আলি, নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি এবং অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ডেভিড ওয়ার্নার।