The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

উত্তম গোলদার,  মির্জাগঞ্জ (পটুয়াখালী) সংবাদদাতা: পটুয়াখালী মির্জাগঞ্জে মাতৃসনদ  সার্জিক্যাল ক্লিনিকে অভিযান চালিয়ে কর্তব্যরত কোন ডাক্তার না পাওয়ায় ক্লিনিকের ম্যানেজারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুজ্জামানের নেতৃত্বে গতকাল মঙ্গলবার দুপুরে ওই ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় তার সাথে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দিলরুবা ইয়াসমিন লিজা,স্যানিটারী ইন্সপেক্টর ও পুলিশের লোকজন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুজ্জামান সাংবাদিকদের বলেন, অভিযান পরিচালনার সময় ক্লিনিকের মালিককে পাওয়া যায়নি।  ক্লিনিকের ইনডোরে ২ জন সিজারিয়ান রোগী ভর্তি পাওয়া যায়। এছাড়া ডিউটি ডাক্তার, গাইনি সার্জন, অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ও রোগীদের প্রেসক্রিপশনে কোনো চিকিৎসকের নাম পাওয়া যায়নি। তাই ক্লিনিকের ম্যানেজারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার দিলরুবা ইয়াসমীন বলেন,মাতৃ সনদ ক্লিনিকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। মঙ্গলবার দুপুরে সরেজমিনে ক্লিনিকে গিয়ে কোন ডাক্তার পাওয়া যায়নি। দু'টি সিজারিয়ান অপারেশনের রোগীর রয়েছে ক্লিনিকে। এ রোগীদের কোন ডাক্তারে অপারেশন করেছে তার খাতায় এন্ট্রি নেই। এ রোগীদের কোন ডাক্তার এনেসথেসিয়া দিয়েছে বা চিকিৎসা দিয়েছেন তাদের কোন নাম নেই। 

মির্জাগঞ্জের প্রতিটি ক্লিনিক নীতিমালার মধ্যে নিয়ে আসা হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে। 


আরও পড়ুন