The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • চৌমুহনীতে নিহত ও ক্ষতিগ্রস্ত মন্দিরে এমপির আর্থিক সহায়তা প্রদান চিলমারীতে এক রাতেই তিস্তায় বিলীন ১৫ বাড়ি চিলমারীতে জেলের জালে ধরা পড়ল সাড়ে ১৫ কেজির বোয়াল মাছ বিএনপি সরকারের আমলে রেলের কোন উন্নয়ন হয়নি: রেলমন্ত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ভারী বৃষ্টিপাত ও বন্যায় মধুখালীর সবজি বাজারে আগুন সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​ মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ
  • দেশ ছাড়তে কাবুল বিমানবন্দরে হাজারও মানুষের হুড়োহুড়ি! ভিডিও

    দেশ ছাড়তে কাবুল বিমানবন্দরে হাজারও মানুষের হুড়োহুড়ি! ভিডিও

    তালেবানরা কাবুল দখলের পর দেশ ছাড়ার হিড়িক পড়েছে তালেবান বিরোধীদের মধ্যে। কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে জড়ো হয়েছে বহু মানুষ। হুড়মুড়িয়ে বিমানে ওঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। এমনই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

    তালেবানরা কাবুল দখলে নেয়ার শুরু থেকেই সেখানকার পরিস্থিতির টুইট করে জানাচ্ছেন জাওয়াদ সুখানওয়ার নামে এক সাংবাদিক। সোমবার তার টুইটে কাবুলের বিমানবন্দরের ছবি-ভিডিও প্রকাশ পেয়েছে। তিনি টুইটে লিখেছেন, কাবুলের আরও একটি দিনের শুরু। কাবুল বিমানবন্দর যেন জনসমুদ্র!

    তার প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমান ঘিরে রয়েছে অসংখ্য মানুষ। তাদের একাংশ নিজেদের মধ্যে মারপিট করে বিমানে ওঠার চেষ্টা চালাচ্ছেন। কোনো ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানে জায়গা পেতে প্রাণপন ছুটছেন একাংশ। এত মানুষের ভীড়ে বিমান কী ভাবে উড়বে, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে সেখানে।

    রোববার সকালে দক্ষিণের জালালাবাদ দখল নেওয়ার পর দুপুরের মধ্যে বিনা যুদ্ধে কাবুল দখল করে তালেবান। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর নিয়ে তালেবান প্রধান মোল্লা আবদুল গনি বেরাদারের সঙ্গে ৪৫ মিনিট বৈঠকের পরই পদত্যাগ করেছিলেন প্রেসিডেন্ট গনি। তারপর তিনি নিজেও দেশ ছেড়ে পালিয়েছেন।


    সর্বশেষ