The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

শিক্ষকদের খাবার ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা

শিক্ষকদের খাবার ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা
ছবি: সংগৃহীত

উপাচার্য এবং অনশনরত শিক্ষার্থীদের জন্য নিয়ে আসা খাবার ফিরিয়ে দিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেলে খাবার ফিরিয়ে দেন তারা। এর আগে সিলেট সিটি করপোরেশনের দুই কাউন্সিলরের নিয়ে আসা বিরিয়ানি ফিরিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে শাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে নাগরিক ছাত্র ঐক্য রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সন্ধ্যায় মশাল মিছিল বের করেছে।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে শাবি প্রক্টর আলমগীর কবির, সহকারী প্রক্টর আবু হেনা পহিল, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু হলের সহকারী প্রাধ্যক্ষ মুনিরুজ্জামান সোহাগ বাসভবনে আটকা পড়া উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ ও অনশনরত শিক্ষার্থীদের জন্য খাবার নিয়ে যান।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের কিলো রোডে উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীরা তাদের পথ আটকে মানবপ্রাচীর তৈরি করেন। তারা ‍পুলিশ ছাড়া এই প্রাচীর ভেদ করে কেউ উপাচার্যের বাসভবনের ভেতরে যেতে পারবেন না এ শর্ত জুড়ে দেন।

শিক্ষক প্রতিনিধিরা শিক্ষার্থীদের অনেক অনুরোধ করেও আর সামনে এগুতে পারেননি। এমনকি অনশনরত শিক্ষার্থীদের জন্য আনা খাবারও তারা গ্রহণ করেননি।

অবশেষে ব্যর্থ হয়ে শিক্ষকরা ফিরে যেতে বাধ্য হন। শিক্ষকরা চলে যাওয়ার সময় আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে স্লোগান দেন।

গত রবিবার সন্ধ্যায় শাবির আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর শিক্ষার্থীরা সংবাদ সম্মেলনে জানান, উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশনরত শিক্ষার্থীরা তাকে পরিপূর্ণ অবরুদ্ধ রাখবেন।


আরও পড়ুন